এশিয়ান অনূর্ধ্ব-১৪ টেনিস প্রতিযোগিতা ২০২৪ এ বাংলাদেশ বালক একক ও দ্বৈতে চ্যাম্পিয়ন হয়েছে

খেলা

মে ২৭, ২০২৪ ৬:৩৫ অপরাহ্ণ

শওকত আলী হাজারী ।।

নৌপরিবহন প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ টেনিস ফেডারেশনের সভাপতি খালিদ মাহমুদ চৌধুরী এম.পি বলেছেন, এশিয়ান অনূর্ধ্ব-১৪ টেনিস প্রতিযোগিতা ২০২৪ এ বাংলাদেশ বালক একক ও দ্বৈতে চ্যাম্পিয়ন হয়েছে। টেনিসের জন্য এই মুহূর্তে এটাই সবচেয়ে ভালো অনুভূতি।
আমরা বয়সভিত্তিক টুর্নামেন্টকে গুরুত্ব দিচ্ছি, আগামী দিনের একজন খেলোয়াড় তৈরির জন্য। সবকিছু ঠিক থাকলে টেনিস আরো এগিয়ে যাবে। আগামী দিনের জন্য এটা আমাদের ভালো সংবাদ। আমাদের আরো কঠোর পরিশ্রম করতে হবে। প্লেয়ারদের পুষ্টিসহ অন্যান্য বিষয়ে ফেডারেশন এবং সংগঠকদের আরো কার্যকর ভূমিকা রাখতে হবে। টেনিসে বিরাট সম্ভাবনা আছে- যেটা দেখতে পাচ্ছি।
প্রতিমন্ত্রী শুক্রবার ১৭ মে ২০২৪ খ্রি: ঢাকায় রমনাস্থ শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্সে ‘এশিয়ান অনূর্ধ্ব-১৪ টেনিস প্রতিযোগিতা ২০২৪’এর বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসব কথা বলেন।

বালক এককে বাংলাদেশের কাব্য গায়েন এবং বালিকা এককে ভারতের নভি রেড্ডি ভুন্দিয়ালা চ্যাম্পিয়ন হয়েছে। তারা দু’জনেই দ্বি-মুকুট লাভ করছে।
এশিয়ান টেনিস ফেডারেশনের অনুমোদনক্রমে ও বাংলাদেশ টেনিস ফেডারেশনের ব্যবস্থাপনায় শেখ জামাল জাতীয় টেনিস কমপ্লেক্স, রমনায় ১৩-১৭ মে ২০২৪ পর্যন্ত ‘এশিয়ান অনূর্ধ্ব-১৪ টেনিস প্রতিযোগিতা ২০২৪’ এর চূড়ান্ত দিনে বালক এককের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। ফাইনালে বাংলাদেশের কাব্য গায়েন ৬-২, ৭-৫ গেমে হংকং এর হিম ওয়াংকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। কাব্য গায়েন ও মুশফিকুর রহমান আপন জুটি বালক দ্বৈতে চ্যাম্পিয়ন হয়েছিল। ফলে দুটি ইভেন্টে চ্যাম্পিয়ন হয়ে কাব্য গায়েন দ্বি-মুকুট লাভ করল।

এসময় বাংলাদেশ টেনিস ফেডারশনের সহ-সভাপতি মো: জসিম উদ্দিন, মো: মোতাহার হোসেন (সাজু), মো: সেলিম, মো: মাসুদ করিম, সাধারণ সম্পাদক আবু সাঈদ মোহাম্মদ হায়দার, টুর্নামেন্ট ডিরেক্টর ও কোষাধ্যক্ষ খালেদ আহমেদ ও বিটিএফ নির্বাহী কমিটির সদস্য মিসেস শিরিন আকতার চৌধুরী উপস্থিত ছিলেন।

বালক একক : চ্যাম্পিয়ন : কাব্য গায়েন (বাংলাদেশ) রানার-আপ : হিম ওয়াং (হংকং)। বালক দ্বৈত : চ্যাম্পিয়ন : বাংলাদেশের মুশফিকুর রহমান আপন ও কাব্য গায়েন জুটি রানার-আপ: বাংলাদেশের মো: আকাশ হোসেন ও রাজিব হোসেন জুটি

বালিকা একক : চ্যাম্পিয়ন : নভি রেড্ডি ভুন্দিয়ালা (ভারত), রানারআপ : সুমাইয়া আক্তার (বাংলাদেশ)। বালিকা দ্বৈত : চ্যাম্পিয়ন : ভারতের সানভি রেড্ডি ভুন্দিয়ালা ও নাঈম হোসেইন জুটি, রানার-আপ : হুমায়রা হায়দার জারা ও সুমাইয়া আক্তার জুটি।

উল্লেখ্য, প্রতিযোগিতায় স্বাগতিক বাংলাদেশসহ ভারত, হংকং, আমেরিকা ও সৌদি আরব হতে ২৭ জন বালক ও ৯ জন বালিকা খেলোয়াড় অংশগ্রহণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *