এবার বিয়ারের বোতলে মেসি, ফ্রিতে পাবেন যারা

এবার বিয়ারের বোতলে মেসি, ফ্রিতে পাবেন যারা

খেলা

ডিসেম্বর ২৭, ২০২২ ১০:০৫ পূর্বাহ্ণ

এবারের ফুটবল বিশ্বকাপ শুরুর আগে আয়োজক দেশ কাতারকে নিয়ে সমালোচনায় মুখর ছিল ইউরোপিয়ান দেশগুলো। সমকামীদের ব্যাপারটা মেনে না নেয়ার পর বিশ্বকাপের মাত্র দুই দিন আগে স্টেডিয়ামে বিয়ার বিক্রির ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছিল দেশটি। বিশাল অঙ্কের ক্ষতি সত্ত্বেও ব্যাপারটা মেনে নিয়েছিল বিশ্বকাপের অন্যতম স্পন্সর বিয়ার কোম্পানি বুডওয়েজার।

স্টেডিয়ামে বিক্রি করতে না পারলেও স্টেডিয়ামের বাইরে বিয়ার বিক্রির অনুমতি পেয়েছিল বুডওয়েজার। তবে তাতে যে সব পণ্য বিক্রি সম্ভব হবে না সেটা আগেই বুঝতে পেরেছিল তারা। তাই বিশ্বকাপ চলাকালে কোম্পানিটি ঘোষণা দিয়েছিল, বিশ্বকাপ চ্যাম্পিয়ন হবে যে দেশ সেখানে পাঠিয়ে দেওয়া হবে কাতারে নিয়ে আসা হাজার হাজার বোতল বিয়ার।

কাতারে ব্যবসায় ক্ষতি হলেও প্রতিশ্রুতি রেখেছে বুডওয়েজার। কাতার বিশ্বকাপের জন্য আনা বাড়তি বিয়ার আর্জেন্টিনায় পাঠিয়ে দিয়েছে প্রতিষ্ঠানটি। আর্জেন্টিনা পাঠানোর আগে অবশ্য বিয়ারের বোতলে কিছু পরিবর্তন আনা হয়েছে। লিওনেল মেসির ছবি ব্যবহার করে বিয়ারের বোতলকে দেওয়া হয়েছে নতুন রূপ।

বিনামূল্যে এই বিয়ার সংগ্রহ করতে পারবেন আর্জেন্টিনার সমর্থকরা। প্রতিদিন ৪১০ মিলিলিটারের ৩টি করে বোতল পাবেন একেকজন। তবে প্রাপবয়স্ক না হলে কেউ এই বিয়ার পাবেন না। বিশেষ এই উপলক্ষ্যে আর্জেন্টিনার বিভিন্ন জায়গায় বুডওয়েজার কোম্পানির দোকান খোলা হয়েছে। সেখান থেকেই বিয়ার নিতে পারবেন সমর্থকরা।

এদিকে বিয়ার বিক্রি করতে না দেওয়ায় বিশাল অঙ্কের ক্ষতি গুনতে হয়েছে বিশ্বকাপের অন্যতম স্পন্সর বুডয়েজারের। তাই ২০২৬ বিশ্বকাপের জন্য কোম্পানিটি ফিফাকে চুক্তির থেকে ৪০ মিলিয়ন পাউন্ড কম দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে, যা বাংলাদেশি মুদ্রায় ৩৮৭ কোটি ৫০ লাখ টাকার বেশি। ২০২৬ সালে ফুটবল বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করবে যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডা। ফলে আগামী বিশ্বকাপে স্পনসরশিপ বাবদ ফিফার আয় কমবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *