একাদশে ১ পরিবর্তন নিয়ে বোলিংয়ে বাংলাদেশ

একাদশে ১ পরিবর্তন নিয়ে বোলিংয়ে বাংলাদেশ

খেলা

অক্টোবর ১০, ২০২৩ ১২:০৭ অপরাহ্ণ

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান।

মঙ্গলবার ধর্মশালায় বাংলাদেশ সময় বেলা ১১টায় গুরুত্বপূর্ণ এই ম্যাচটি শুরু হবে।

আফগানিস্তানের বিপক্ষে বড় জয় পেলেও বাংলাদেশের চিন্তার বিষয় তাদের ওপেনিং জুটি। দেশসেরা ওপেনার তামিম ইকবাল বিশ্বকাপ দলে না থাকায় বাড়তি দায়িত্ব তরুণ তানজিদ তামিম ও লিটন দাসের কাঁধে। তবে আফগান ম্যাচে দুই ওপেনারই হতাশ করেছেন।

টিম ম্যানেজম্যান্ট ইংলিশদের বিপক্ষে আবারও এই জুটির ওপর ভরসা রেখেছে। বাড়তি স্পিনার খেলানোর সিদ্ধান্ত নিয়েছে আজ টিম টাইগার্স। সেই জন্য একাদশে জায়গা হারিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তার বদলে একাদশে জায়গা পেয়েছেন শেখ মাহেদি।

অপরদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে বড় ব্যবধানে হেরেছে ইংল্যান্ড। আজ ধর্মশালায় তাদের সামনে ঘুরে দাঁড়ানোর মিশন। তবে গুরুত্বপূর্ণ এই ম্যাচে অভিজ্ঞ অলরাউন্ডার বেন স্টোকসকে পাচ্ছে না ইংলিশরা। কিউইদের বিপক্ষে হারের পর একাদশে আজ একটি পরিবর্তন এনেছে ইংল্যান্ড। মঈন আলীর বদলে জায়গা পেয়েছেন পেসার রিচ টপলি।

বাংলাদেশ একাদশ
সাকিব আল হাসান (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, শেখ মাহেদি, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

ইংল্যান্ড একাদশ
জস বাটলার (অধিনায়ক), জনি বেয়ারস্টো, ডেভিড মালান, জো রুট, হ্যারি ব্রুক, রিচ টপলি, স্যাম কারান, লিয়াম লিভিংস্টোন, আদিল রশিদ,মার্ক উড, ক্রিস ওকস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *