‘একটু দেরি হলে বাসেই পুড়ে মরতাম আমরা’

‘একটু দেরি হলে বাসেই পুড়ে মরতাম আমরা’

দেশজুড়ে

জানুয়ারি ২১, ২০২৩ ৯:৩৫ পূর্বাহ্ণ

ঠিকঠাকই চলছিল বরিশাল পরিবহনের বাসটি। কিছু পথ আসতেই পাংচার হয় চাকা। তড়িঘড়ি নেমে যান সব যাত্রী। আর যাত্রীরা নামতেই পুরো গাড়িতে ধরে যায় আগুন। একটু দেরি হলে বাসেই পুড়ে মরতেন অনেকে।

বলছি মাদারীপুরের শিবচরে মহাসড়কে বাসে লাগা আগুন থেকে বেঁচে যাওয়া যাত্রীদের কথা। শুক্রবার বিকেল ৪টার দিকে উপজেলার পাঁচ্চর মোল্লার বাজারে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, বরিশাল থেকে ছেড়ে আসা বরিশাল পরিবহনের বাসটি ঢাকার উদ্দেশে যাচ্ছিল। বাসটি মহাসড়ক দিয়ে শিবচরের পাঁচ্চর মোল্লার বাজারে পৌঁছালে বাসের একটি চাকা পাংচার হয়ে যায়। পরে যাত্রীদের নিচে নামিয়ে চাকা মেরামতের চেষ্টা করেন বাসচালক ও সুপারভাইজার। কিছু সময় পরই বাসের ভেতরে আগুন ধরে যায়। পরে আগুন নিয়ন্ত্রণে আনে শিবচর হাইওয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস।

বাসযাত্রী রফিকুল ইসলাম বলেন, বরিশাল থেকে ঢাকায় যাওয়ার পথে শিবচর এলাকায় গাড়ির চাকা পাংচার হয়। পরে গাড়িতে থাকা সব যাত্রী নেমে নিচে দাঁড়াই। হঠাৎ দেখি বাসে আগুন। আল্লাহ বাঁচিয়েছেন। আর একটু দেরি করে নামলে গাড়িতে পুড়ে মরতে হতো আমাদের।

আরেক যাত্রী কাকলি বেগম বলেন, আমি গার্মেন্টসে চাকরি করি। ছুটিতে বাবা-মাকে দেখতে বরিশালে গিয়েছিলাম। গাড়ির ভেতরে ধোঁয়া দেখে আমাদের তাড়াতাড়ি নামিয়ে দেন চালক। আল্লাহ যেকোনো উছিলায় বাঁচান। আজ চালকের উছিলায় বাঁচলাম।

শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু নাঈম মো. মোফাজ্জেল হক বলেন, আগুনে কেউ আহত হয়নি। দ্রুত আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। ইঞ্জিনের ত্রুটি থাকায় আগুন লেগেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

ওসি আরো বলেন, আগুনে বাসটির ভেতরের অধিকাংশ পুড়ে গেছে। এছাড়া পুড়ে গেছে বাসের বক্সের ভেতরে রাখা যাত্রীদের বিভিন্ন মালামাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *