‘এই জয়টা একটু আলাদা’

‘এই জয়টা একটু আলাদা’

খেলা

মার্চ ১৩, ২০২৩ ১০:৩৯ পূর্বাহ্ণ

ঘরের মাঠে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে নাস্তানাবুদ করে টি-২০ সিরিজ জিতে নিল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তিন ম্যাচের টি-২০ সিরিজে এক ম্যাচ হাতে রেখেই ট্রফি নিশ্চিত করলো টিম টাইগার্স। এর মধ্য দিয়ে ইংলিশদের বিপক্ষে যেকোনো ফরম্যাটে প্রথমবারের মতো কোনো সিরিজ জিতল সাকিব আল হাসানের দল।

টাইগারদের এ সিরিজ জয়ে আনন্দের জোয়ার বয়ে যাচ্ছে দেশের ক্রিকেট পাড়ায়। তবে এ সিরিজ জয়কে আলাদা করে দেখছেন মাশরাফী বিন মোর্ত্তজা।

মিরপুরে ইংল্যান্ড বধের পরপরই নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে বাংলাদেশ দলকে অভিনন্দন জানিয়ে তিনি লেখেন, ‘অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, এবার ইংল্যান্ড। দেশের মাঠে বড় তিনটি দলকে টি-টোয়েন্টি সিরিজে হারালো বাংলাদেশ। তবে এই জয়টা একটু আলাদা।’

তিনি আরো লিখেছেন, ‘তরুণদের নিয়ে যেভাবে দলটা গড়ছে, সেটা এক কথায় অসাধারণ। টি-২০ দলকে ঢেলে সাজানো দরকার ছিলো, হাথুরুসিংহে এবং সাকিব দারুণভাবে সেই কাজটা করেছে। ভালো উইকেটে এই দলটারও কঠিন সময় আসবে, কিন্তু সবার ধৈর্য রাখা জরুরি।’

এর আগে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে ৪ উইকেটের দুর্দান্ত এক জয় তুলে নেয় টাইগার বাহিনী।  ওই ম্যাচে নাজমুল হোসেন শান্ত, তাসকিন ও হাসান মাহমুদরা অবদান রাখেন। সিরিজের দ্বিতীয় ম্যাচেও তারা ধারাবাহিক পারফরম্যান্স করেছেন।

তরুণ ক্রিকেটারদের প্রতি মুগ্ধতা প্রকাশ করে ম্যাশ লিখেছেন, তরুণদের এই ফরম্যাটে সুযোগ দিতে হবে এবং এর মধ্য দিয়েই আস্তে আস্তে দারুণ একটা দল হবে। দেরিতে হলেও এই পরিবর্তনটা টি-২০তে খুব প্রয়োজন ছিলো। যদিও এটা একান্তই আমার মতামত। শান্ত ইউ বিউটি ম্যান, মিরাজ অসাধারণ, পুরো বোলিং ইউনিট দারুণ। অভিনন্দন বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *