উত্তরপ্রদেশে বজ্রপাতে একদিনে ১৪ জনের মৃত্যু

আন্তর্জাতিক

জুলাই ২১, ২০২২ ১১:১৫ পূর্বাহ্ণ

ভারতের উত্তরপ্রদেশে একদিনে বজ্রপাতে অন্তত ১৪ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন আরো অনেকে। বুধবার ভারতীয় এই রাজ্যটিতে বজ্রপাতের পৃথক পৃথক ঘটনায় হতাহতের এই ঘটনা ঘটে।

কর্মকর্তাদের বরাত দিয়ে বৃহস্পতিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম পিটিআই। প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার উত্তরপ্রদেশে পৃথক ঘটনায় বজ্রপাতে অন্তত ১৪ জন নিহত এবং আরো ১৬ জন আহত হয়েছেন।

এছাড়া বজ্রপাতে প্রাণহানির ঘটনায় মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মৃত ব্যক্তিদের প্রত্যেকের পরিবারকে চার লাখ রুপি করে আর্থিক সহায়তা দেওয়ার কথা ঘোষণা করেছেন বলেও জানিয়েছেন কর্মকর্তারা।

ত্রাণ কমিশনারের অফিসের দেওয়া বর্ণনা অনুযায়ী, বুধবার বজ্রপাতে উত্তরপ্রদেশের বান্দায় চারজন, ফতেহপুরে দুইজন এবং বলরামপুর, চান্দৌলি, বুলন্দশহর, রায়বেরেলি, আমেঠি, কৌশাম্বি, সুলতানপুর এবং চিত্রকুট জেলায় একজন করে মৃত্যুর খবর পাওয়া গেছে।

এক বিবৃতিতে দফতরটি জানিয়েছে, মুখ্যমন্ত্রী আদিত্যনাথ বজ্রপাতে প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করেছেন এবং সংশ্লিষ্ট জেলা ম্যাজিস্ট্রেটদের অবিলম্বে নিহতদের পরিবারকে চার লাখ রুপি করে প্রদানের নির্দেশ দিয়েছেন।

এছাড়া মুখ্যমন্ত্রী আহতদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করার জন্য কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন বলে বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।

এর আগে গত ১৯ জুন খারাপ আবহাওয়া ও এর জেরে হওয়া বজ্রপাতে ভারতে একদিনেই ৩০ জনের মৃত্যু হয়েছিল। এর মধ্যে এক বিহার রাজ্যেই মৃত্যু হয়েছিল ১৭ জনের। এছাড়া জুলাই মাসের শুরুতে বিহারে একদিনে বজ্রপাতে আরো ১০ জনের প্রাণহানি হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *