উড়িষ্যায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১২

উড়িষ্যায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১২

আন্তর্জাতিক

জুন ২৬, ২০২৩ ১০:৩৩ পূর্বাহ্ণ

ভারতের উড়িষ্যায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে ১২ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৭ জন একই পরিবারের সদস্য। এ ঘটনায় আহত হয়েছে আরো অনেকে। রোববার গভীর রাতে উড়িষ্যার ভুবনেশ্বরের গঞ্জাম জেলায় এই ঘটনা ঘটে। সোমবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

প্রতিবেদনে বলা হয়েছে, রোববার গভীর রাতে  উড়িষ্যায় বেরহামপুর-তপ্তপানি সড়কের দিগাপাহান্ডির কাছে ওএসআরটিসি বাসের সাথে অন্য একটি ব্যক্তি মালিকানাধীন বাসের মুখোমুখি সংঘর্ষে বিয়ের পার্টির ১২ জনেরও বেশি সদস্য নিহত হয়েছেন।

বেরহামপুরের এসপি সারাভানা বিবেক এম বলেছেন, দুর্ঘটনায় আরো সাতজন আহত হয়েছেন। আহতদের এমকেসিজি মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং দিগাপাহান্ডি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। সেখানে তাদের চিকিৎসা চলছে।

সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, আহতদের মধ্যে দুইজনকে কটকের এসসিবি মেডিকেল কলেজ ও হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে বলে সূত্র জানিয়েছে। সূত্র জানায়, নিহতদের মধ্যে একই পরিবারের সাত সদস্য ও তাদের আত্মীয়-স্বজন রয়েছেন।

সংবাদমাধ্যমটি বলছে, বেরহামপুর পার্টিতে যোগ দিয়ে দিগাপাহান্ডির কাছে খান্দাদেউলিতে ফেরার সময় দুর্ঘটনাটি ঘটে। পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে মেডিকেল সেন্টারে স্থানান্তর করে বলে জানান এসপি।

রাজ্যটির বিশেষ ত্রাণ কমিশনার বলেছেন, গঞ্জাম জেলা প্রশাসনের তত্ত্বাবধানে আহতদের চিকিৎসার জন্য প্রত্যেককে ৩০ হাজার রুপি করে দেওয়া হবে।

এদিকে উড়িষ্যায় মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক বাস দুর্ঘটনায় মানুষের মৃত্যুর জন্য গভীর শোক প্রকাশ করেছেন। একইসঙ্গে মৃতদের আত্মীয়দের প্রত্যেককে ৩ লাখ রুপি এবং আহতদের বিনামূল্যে চিকিৎসা দেওয়ার ঘোষণাও দিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *