ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

জাতীয় স্লাইড

জুন ১৪, ২০২৩ ৯:০২ পূর্বাহ্ণ

ঈদুল আজহায় ঘরমুখো মানুষের দুর্ভোগ কমাতে আজ থেকে ট্রেনের অগ্রিম টিকিট অনলাইনে বিক্রি শুরু করতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে। তবে বিক্রিত টিকিট এবার ফেরত নেয়া হবে না।

এবার দুই ধাপে বিক্রি ট্রেনের টিকিট হবে। পশ্চিমাঞ্চলের সব আন্তঃনগর ট্রেনের টিকিট সকাল ৮টা থেকে আর পূর্বাঞ্চলের ট্রেনের টিকিট দুপুর ১২টা থেকে বিক্রি শুরু হবে।

রেলওয়ে সূত্র জানিয়েছে, ১৪ জুন পাওয়া যাবে ২৪ জুনের টিকিট। একইভাবে ১৫ জুন দেওয়া হবে ২৫ জুনের টিকিট, ১৬ জুন ২৬ জুনের টিকিট, ১৭ জুন ২৭ জুনের টিকিট এবং ১৮ জুন ২৮ জুনের টিকিট পাওয়া যাবে।

ঈদ পরবর্তী ফিরতি অগ্রিম টিকিট দেওয়া শুরু হবে ২২ জুন। সেই হিসেবে ২২ জুন দেওয়া হতে পারে ২ জুলাইয়ের টিকিট। যথাক্রমে ২৩ জুন ৩ জুলাইয়ের, ২৪ জুন ৪ জুলাইয়ের, ২৫ জুন ৫ জুলাইয়ের ও ২৬ জুন ৬ জুলাইয়ের টিকিট পাওয়া যেতে পারে।

২৯ জুন ঈদুল আজহার দিন ধরে এবার ঈদের অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। বরাবরের মতো সকাল ৮টায় রেলওয়ের ই-টিকিটিং ওয়েবসাইট ও রেলসেবা অ্যাপে এ টিকিট বিক্রি শুরু হবে। তবে এবারই প্রথম অঞ্চল ভেদে দুই শিফটে টিকিট বিক্রি করা হবে। সার্ভারে একসঙ্গে সব টিকিটপ্রত্যাশীর চাপ কমাতেই এ সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *