ইসলামের জন্য বঙ্গবন্ধু ও পল্লীবন্ধু যে অবদান রেখেছেন তা অক্ষয় হয়ে থাকবে: এমপি আশু

দেশজুড়ে

ফেব্রুয়ারি ১৬, ২০২৪ ২:৪২ অপরাহ্ণ

সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য ও জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মো. আশরাফুজ্জামান আশু বলেছেন, ইসলামের জন্য বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ যে অবদান রেখেছেন তা ইতিহাসের পাতায় অক্ষয় হয়ে থাকবে।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) রাতে সদর উপজেলার ঘোনা ইউনিয়নের ভাড়ুখালী বলফিন্ড মাঠে হিফজুল ফুরকানিয়া হাফিজিয়া মাদ্রাসার ২৪ তম বার্ষিক ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমপি আশরাফুজ্জামান আশু বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কখনও ইসলামকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করেননি। তারই যোগ্য উত্তরসূরি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের উন্নয়ন করে মুসলিম জনগোষ্ঠীর ধর্মীয় কর্মকাণ্ডকে যথাযোগ্য মর্যাদায় উন্নতি করেছেন।

তিনি আরও বলেন, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ মসজিদ-মাদ্রাসা ও মন্দিরসহ সব ধর্মীয় প্রতিষ্ঠানের বিদ্যুৎ বিল মওকুফ করেছিলেন। জুমা’র নামাজের জন্য শুক্রবার সাপ্তাহিক ছুটি ঘোষণা করেছিলেন। তার নির্দেশেই রেডিও এবং টেলিভিশনে আজান চালু হয়েছিল।

মাহফিল আয়োজক কমিটির সভাপতি ও জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান বাবুর সভাপতিত্বে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. নজরুল ইসলাম, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সভাপতি ডা. আবুল কালাম বাবলা, জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক আকরাম হোসেন খান বাপ্পি, সদর উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শরিফুজ্জামান বিপুল প্রমুখ।

এর আগে, সদরের কুশখালী ইউনিয়নের ভাদড়া দক্ষিণ পাড়া আহলে হাদিস জামে মসজিদের আয়োজনে বার্ষিক তাফসিরুল কুরআন মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এমপি আশরাফুজ্জামান আশু। এতে জেলা আওয়ামী লীগের সদস্য এসএম শওকত হোসেন, জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান বাবুসহ আওয়ামী লীগ ও জাতীয় পার্টির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *