ইসরায়েলের হামলায় ফিলিস্তিনি সংগঠনের উপপ্রধান নিহত

ইসরায়েলের হামলায় ফিলিস্তিনি সংগঠনের উপপ্রধান নিহত

আন্তর্জাতিক

জানুয়ারি ৩, ২০২৪ ৯:৩২ পূর্বাহ্ণ

লেবাননের বৈরুতে ইসরায়েলের ড্রোন হামলায় ফিলিস্তিনি সশস্ত্র সংগঠন হামাসের উপপ্রধান সালেহ আল-আরৌরি নিহত হয়েছেন। তিনি ছাড়াও এই হামলায় আরো পাঁচ হামাস সদস্য নিহত হয়েছেন। মঙ্গলবার বৈরুতের দক্ষিণে দাহিয়েহ এলাকায় এই ড্রোন হামলা চালায় ইসরায়েল।

ম্যাসেজিং আ্যাপ টেলিগ্রামে হামাস জানিয়েছে, মঙ্গলবার ইসরায়েলের হামলায় আল-আরৌরি নিহত হয়েছেন। তবে তার হত্যাকাণ্ড গাজায় নিরবচ্ছিন্ন সাহসী প্রতিরোধকে বাধাগ্রস্ত করবে না।

নিহত আল-আরৌরি হামাসের পলিট ব্যুরোর একজন উচ্চপদস্থ কর্মকর্তা ছিলেন। তিনি সংগঠনটির সামরিক বিষয়ে গভীরভাবে সম্পৃক্ত ছিলেন। এর আগে ইসরায়েলের অধিকৃত পশ্চিম তীরে হামাসের কার্যক্রমের নেতৃত্ব দিয়েছেন তিনি।

টেলিগ্রাম চ্যানেলে এক বার্তায় হামাস জানিয়েছে, এই হামলায় হামাসের সামরিক শাখা আল-কাসাম ব্রিগেডের কমান্ডার সামির ফাইন্ডি আবু আমের এবং আজাম আল-আকরা আবু ওমর আম্মার নিহত হয়েছেন। এ ছাড়া সংঠনের আরও চার সদস্য নিহত হয়েছেন।

এর আগে লেবাননের রাষ্ট্রীয় বার্তা সংস্থা জানিয়েছিল, মঙ্গলবার বৈরুতে একটি বিস্ফোরণে অন্তত ছয়জন নিহত হয়েছেন। হামলাটি ইসরায়েলি ড্রোনের মাধ্যমে পরিচালিত হয়েছে।

হামাসের পলিট ব্যুরোর সদস্য ইজ্জাত আল-শারক এই হামলাকে কাপুরুষোচিত গুপ্তহত্যা বলে অভিহিত করেছেন। তিনি বলেন, আবারও প্রমাণিত হলো গাজা উপত্যকায় শত্রুরা তাদের আক্রমণাত্মক লক্ষ্য অর্জনে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।

হামাসের প্রধান ইসমাইল হানিয়াহ ইসরায়েলি এই হামলার নিন্দা করেছেন। তিনি বলেন, ‘এটি সন্ত্রাসী কর্মকাণ্ড। লেবাননের সার্বভৌমত্বের লঙ্ঘন। হামাসকে পরাজিত করা যাবে না। এছাড়া আল-আরৌরিকে হত্যার জবাব দেওয়ার কথা জানিয়েছে হামাসের মিত্র হিজবুল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *