ইসরায়েলের বিমান হামলায় প্রাণ গেল ১৩ ইসরায়েলির

ইসরায়েলের বিমান হামলায় প্রাণ গেল ১৩ ইসরায়েলির

আন্তর্জাতিক স্লাইড

অক্টোবর ১৪, ২০২৩ ১০:২৬ পূর্বাহ্ণ

ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস জানিয়েছে, গাজা উপত্যকায় ইসরায়েলি বিমান বাহিনীর নির্বিচার ও বেপরোয়া বিমান হামলায় ১৩ ইসরায়েলি নিহত হয়েছেন। এসব ইসরায়েলিকে ইসরায়েলের বিভিন্ন জায়গা থেকে ধরে নিয়ে আসা হয়েছিল।

শুক্রবার এমন দাবি জানিয়ে হামাস বলেছে, গত ২৪ ঘণ্টায় গাজার বিভিন্ন স্থানে ইসরায়েল যেসব বিমান হামলা চালিয়েছে, সেসব হামলায় প্রাণ হারিয়েছে ইসরায়েলিরাও। তবে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) জানিয়েছে, হামাসের এ দাবির সত্যতা যাচাই করতে পারেনি তারা।

হামাস জানিয়েছে, ঐ ১৩ জনের মধ্যে ছয়জনের মৃত্যু হয়েছে গাজার উত্তরাঞ্চলে এবং বাকি সাতজন বিভিন্ন জায়গায় প্রাণ হারিয়েছেন। তবে এসব বন্দির নাম-পরিচয়সহ বিস্তারিত কিছুই জানায়নি স্বাধীনতাকামী এ গোষ্ঠী।

বিমান হামলায় ইসরায়েলিদের প্রাণ হারানোর ব্যাপারে প্রশ্ন করা হয় আইডিএফের মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হাগারির কাছে। প্রশ্নের জবাবে তিনি বলেছেন, আমরা এ ব্যাপারে এখন জানার চেষ্টা করছি এবং অপহৃতদের রক্ষা করার বিষয়টিকে প্রাধান্য দিচ্ছি।

তিনি আরো বলেছেন, আমরা হামাসের এ ধরনের বার্তার (দাবির) জবাব দেব না। আমরা তখনই এ ব্যাপারে উত্তর দেব যখন আমাদের নিজস্ব নির্ভরযোগ্য সূত্রের মাধ্যমে তথ্য জানতে পারব। যখন আমরা নির্ভরযোগ্য তথ্য পাব তখন এ ব্যাপারে কথা বলব।

গত শনিবার ইসরায়েলে আকস্মিক হামলা চালানোর পর প্রায় ১৫০ ইসরায়েলিকে ধরে নিয়ে আসে হামাস। এরপর তাদের বন্দি করে তারা।

সূত্র: সিএনএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *