ইসরায়েলি বিমান হামলায় গাজায় এক পরিবারের ৭৬ জন নিহত

ইসরায়েলি বিমান হামলায় গাজায় এক পরিবারের ৭৬ জন নিহত

আন্তর্জাতিক স্লাইড

ডিসেম্বর ২৪, ২০২৩ ১২:৪৫ অপরাহ্ণ

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় ইসরায়েলি বিমান হামলায় এক যৌথ পরিবারের ৭৬ জন সদস্য নিহত হয়েছেন। নিহতের সবাই গাজার একটি গোত্রের সদস্য ছিল।

শনিবার (২৩ ডিসেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস (এপি)

গাজার প্রতিরক্ষা বিভাগের মুখপাত্র মাহমুদ বাসাল বলেছেন, শুক্রবার গাজা শহরে যে হামলা চালানো হয়েছে তা ছিল ভয়াবহ। পরিবারটির নিহতদের একটি আংশিক তালিকা তিনি প্রকাশ করেছেন। তালিকায় যৌথ পরিবারটির ১৬ জন কর্তা রয়েছেন বলে জানিয়েছেন। নিহতদের মধ্যে পরিবারটির শিশু ও নারীরা রয়েছেন।

নিহতদের মধ্যে জাতিসংঘের উন্নয়ন বিষয়ক সংস্থা ইউএন ডেভেলপমেন্ট প্রোগ্রামের প্রবীণ কর্মী ইসাম আল-মুগরাবি, তার স্ত্রী এবং তাদের পাঁচ সন্তান রয়েছে।

ইসাম আল-মুগারাবির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতিসংঘের উন্নয়ন বিষয়ক সংস্থার প্রধান আচিম স্টেইনার। এক বিবৃতিতে তিনি বলেছেন, ‘ইসাম ও তার পরিবারের মৃত্যু আমাদের গভীর শোকাহত করেছে। গাজায় জাতিসংঘ ও বেসামরিক মানুষ কোনো লক্ষ্য হতে পারে না। এই যুদ্ধ অবশ্যই বন্ধ হতে হবে।’

গত ৭ অক্টোবর হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধ শুরু হয়। ওইদিন থেকেই গাজায় নজিরবিহীন বর্বরতা শুরু করে দখলদার ইসরায়েলি সেনারা। তাদের হামলায় ছোট্ট এ উপত্যকায় এখন পর্যন্ত ২০ হাজারের বেশি মানুষ নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৫০ হাজারের বেশি ফিলিস্তিনি। নিহতদের প্রায় ৭০ শতাংশই নারী ও শিশু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *