ইরান বড় ভুল করেছে, এর মাশুল দিতে হবে: নেতানিয়াহু

ইরান বড় ভুল করেছে, এর মাশুল দিতে হবে: নেতানিয়াহু

আন্তর্জাতিক

অক্টোবর ২, ২০২৪ ৬:৫৫ পূর্বাহ্ণ

ইরানের নজিরবিহীন ক্ষেপণাস্ত্র হামলার তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। তিনি বলেন, ইরান ক্ষেপণাস্ত্র হামলা করে একটি ‘বড় ভুল’ করেছে এবং ‘এর মাশুল দিতে হবে’।

মঙ্গলবার স্থানীয় সময় রাতে ইরানের ক্ষেপণাস্ত্র হামলার পরপরই জেরুজালেমে নিরাপত্তা মন্ত্রিসভার বৈঠকের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। নেতানিয়াহু বলেন, ইরান আজ রাতে একটি ‘বড় ভুল করেছে’ এবং এটির মাশুল দিতে হবে।

ইসরাইলের ওপর এ হামলা ‘ব্যর্থ’ হয়েছে বলেও ওই বৈঠকে মন্তব্য করেন তিনি। নেতানিয়াহু বলেন, ইসরাইলের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা বিশ্বের সবচেয়ে উন্নত। এ কারণে ইরানের ক্ষেপণাস্ত্র হামলা ব্যর্থ হয়েছে। এ সময় তিনি যুক্তরাষ্ট্রের সমর্থনের জন্য ধন্যবাদ জানান।

নেতানিয়াহু বলেন, ইরানের সরকার আমাদের আত্মরক্ষার সংকল্প এবং আমাদের শত্রুদের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার সংকল্প বুঝতে পারে না।

‘হামাস নেতা ইয়াহিয়া সিনওয়ার এবং হামাসের সামরিক কমান্ডার মোহাম্মদ দেইফ এটা বুঝতে পারেননি, হিজবুল্লাহ নেতা হাসান নাসরুল্লাহ এবং হিজবুল্লাহর চিফ অব স্টাফ ফুয়াদ শুকর এটি বুঝতে পারেননি এবং সম্ভবত তেহরানে এমন কিছু লোক আছে যারা এটি বুঝতে পারে না’।

‘তারা বুঝতে পারবে’ হুমকি দিয়ে ইসরাইলি প্রধানমন্ত্রী বলেন, ‘যে আমাদের আক্রমণ করবে, আমরা তাকে আক্রমণ করব’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *