ইমরান খানের বিরুদ্ধে ‘অযোগ্য’ গ্রেফতারি পরোয়ানা জারি

ইমরান খানের বিরুদ্ধে ‘অযোগ্য’ গ্রেফতারি পরোয়ানা জারি

আন্তর্জাতিক স্লাইড

জুলাই ২৫, ২০২৩ ১১:২১ পূর্বাহ্ণ

পাকিস্তানের নির্বাচন কমিশন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। এ পরোয়ানা সোমবার ইমরান খানের বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যমটি জানিয়েছে, পিটিআইয়ের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে সোমবার রাতে গ্রেফতারি পরোয়ানার একটি ছবি পোস্ট করে বলা হয়েছে, ইমরান খানের লাহোরের বাড়িতে পরোয়ানার কপি পৌঁছে দেওয়া হয়েছে। পিটিআইয়ের আইনি দলের এক সদস্য সেটি গ্রহণ করেছেন।

টুইটার পোস্টে আরও বলা হয়েছে, নির্বাচন কমিশনের শুনানিতে মঙ্গলবার (আজ) হাজির হতে বলা হয়েছে ইমরান খানকে। তিনি কমিশনে হাজিরা দিতে পারেন বলেও উল্লেখ করা হয়েছে।

দেশটির নির্বাচন কমিশন এর আগে গত ১১ জুলাই পিটিআইয়ের প্রধানের বিরুদ্ধে একদফা জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল। প্রধান নির্বাচন কমিশনার সিকান্দার সুলতান রাজাকে নিয়ে ‘অবমাননাকর’ মন্তব্যের অভিযোগে করা মামলায় ওই পরোয়ানা জারি করা হয়।

গত বছরের এপ্রিলে পাকিস্তানের পার্লামেন্টে আনা অনাস্থা ভোটে ক্ষমতা হারান ইমরান খান। এর পর আগাম নির্বাচনের দাবিতে বেশ কয়েকটি বড় সমাবেশ করেন তিনি। তবে সাম্প্রতিক সময়ে দলটির বড় ধরনের কোনো কর্মসূচি দেখা যায়নি।

ক্ষমতা হারানোর পর নানা ঘটনায় পিটিআই চেয়ারম্যানের বিরুদ্ধে দেড় শতাধিক মামলা হয়েছে। ইমরান নিজেই দাবি করেছেন, তার বিরুদ্ধে মোট ১৮০ মামলা রয়েছে। এর আগে তিনি বিস্ময় প্রকাশ করে বলেছেন, মাত্র ৬ মাসে একজনের বিরুদ্ধে ১৮০ মামলা দায়েরের ঘটনা বিশ্বের কোনো দেশে ঘটেছে কিনা, তা জানা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *