ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের লাইন আপ চূড়ান্ত

ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের লাইন আপ চূড়ান্ত

খেলা

মার্চ ১৬, ২০২৪ ১০:৫৭ পূর্বাহ্ণ

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে পাওয়া গেছে বড় প্রতিদ্বন্দ্বীতার আভাস। বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি মুখোমুখি হবে আসরের সর্বোচ্চ শিরোপাধারী রিয়াল মাদ্রিদের। আর্সেনাল প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে বায়ার্ন মিউনিখকে।

এছাড়া বার্সেলোনা মুখোমুখি হচ্ছে প্যারিস সেইন্ট জার্মেইনের। কোয়ার্টারের আরেক ম্যাচে মুখোমুখি হচ্ছে বরুশিয়া ডর্টমুন্ড এবং অ্যাথলেটিকো মাদ্রিদ। তবে চ্যাম্পিয়ন্স লিগের এমন উত্তাপ ছড়ানো সূচির বাইরেও শুক্রবার অনুষ্ঠিত হয়েছে উয়েফা ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের ড্র।

আর সেখানেও দেখা গেছে কঠিন সূচি। দুই ইতালিয়ান জায়ান্ট এএস রোমা এবং এসি মিলানের দেখা হচ্ছে শেষ আটে। আরেক ইতালিয়ান ক্লাব আটালান্টাকে পাচ্ছে ইংলিশ ক্লাব লিভারপুল। চলতি মৌসুমে সব প্রতিযোগিতায় এখন পর্যন্ত অপরাজিত দল লেভারকুসেনের প্রতিপক্ষ ইংলিশ ক্লাব ওয়েস্ট হ্যাম।

ইংলিশ এই ক্লাবটি গত মৌসুমে উয়েফা কনফারেন্স লিগের শিরোপা জয় করেছিল। স্বাভাবিকভাবেই এই সূচিতেও বড় কিছু অপেক্ষা করছে। আরেক কোয়ার্টার ফাইনালে দেখা হবে পর্তুগিজ ক্লাব বেনফিকা ও ফ্রেঞ্চ ক্লাব অলিম্পিক মার্শেইয়ের।

এবারের ইউরোপা সবচেয়ে প্রত্যাশিত ফাইনাল ধরা হচ্ছিল লিভারপুল এবং লেভারকুসেন। দুই দলই দারুণ ছন্দে আছে। লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপ ক্লাব ছাড়লে লেভারকুসেন বস জাবি আলনসোকেই পাখির চোখ করে রেখেছে অলরেডরা।

সেই দুই ক্লাব পড়েছে ড্রয়ের দুই অর্ধে। তাই স্বাভাবিকভাবেই এমন ফাইনালের সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না। এদিন নিশ্চিত করা হয়েছে সেমিফাইনালের রাস্তাও। প্রথম সেমিফাইনালে বেনফিকা-মার্শেই ম্যাচের বিজয়ী দলের মুখোমুখি হবে লিভারপুল-আটালান্টা ম্যাচের জয়ী দল।

দ্বিতীয় সেমিফাইনালে মিলান-রোমা ম্যাচের জয়ী দল খেলবে লেভারকুসেন-ওয়েস্ট হাম ম্যাচের জয়ী দলের বিপক্ষে।

এছাড়া উয়েফা কনফারেন্স লিগের কোয়ার্টার ফাইনাল ড্রও অনুষ্ঠিত হয়েছে শুক্রবার। এখানে দুই টুর্নামেন্ট ফেবারিটের দেখা হচ্ছে কোয়ার্টার ফাইনালে। আর্জেন্টাইন গোলরক্ষক এমি মার্টিনেজের প্রতিপক্ষ ফ্রান্সের লিল। এছাড়া ভিক্টোরিয়া প্লাজেনের মুখোমুখি হবে ইতালির ঐতিহ্যবাহী ক্লাব ফিওরেন্তিনা।

অন্য দুই কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের ক্লাব ব্রুগের প্রতিপক্ষ গ্রিসের ক্লাব পাওক। আর অলিম্পিয়াকোসের পরীক্ষা নেবে তুর্কি ক্লাব ফেনেরবাখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *