‘আ.লীগ বেঁচে থাকতে ওয়ান ইলেভেন আর হবে না’

‘আ.লীগ বেঁচে থাকতে ওয়ান ইলেভেন আর হবে না’

রাজনীতি স্লাইড

জুন ১৪, ২০২৩ ৯:২৪ পূর্বাহ্ণ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছে‌ন, বিএনপি বিদেশি শক্তিকে দিয়ে দুই বছরের জন্য তত্ত্বাবধায়ক সরকার বসানোর পরিকল্পনা করছে। তারা নিজের দলের ফখরুদ্দীন, মঈনুদ্দিনকে বসাতে চায়। কিন্তু ওয়ান ইলেভেনের দুঃস্বপ্ন দেখে আর লাভ নেই। আমরা বেঁচে থাকতে সেটা আর হবে না।

তিনি বলেন, বিএনপি নেতারা বলছেন, শেখ হাসিনার সময় শেষ, আওয়ামী লীগের সময় শেষ। সময়টা কবে শেষ হলো দিন-তারিখ বলুন। ১৪ বছর ধরে দেখছি, সময় তো শেষ হয়নি। এখন আবার বলছেন সময় শেষ। দেখতে দেখতে ১৪ বছর। মানুষ বেঁচে থাকে কত বছর? দিন-তারিখ ঠিক করে প্রেস কনফারেন্স করেন। আমরা যেন এক গোছা গোলাপ, রজনীগন্ধা নিয়ে হাজির হতে পারি।

মঙ্গলবার হাজারীবাগে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

বিএন‌পির উদ্দেশে তিনি আরো বলেন, নিজেদের ইচ্ছা অনুযায়ী তত্ত্বাবধায়ক একটা বসাবেন। কীভাবে এটা মনে করলেন? সব খবর আমরা রাখি। ওয়ান ইলেভেনের দুঃস্বপ্ন দেখে আর লাভ নেই।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা যখন বিদেশে সম্মানিত হন, বাংলাদেশের মানুষ খুশি হয়। বিএনপি তখন কষ্ট পায়। তাদের কলিজা শুকিয়ে যায়। শেখ হাসিনা সম্মান আনছেন দেশের জন্য, তারা এটা যখন দেখে তখন তাদের মুখের দিকে তাকানো যায় না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সুষ্ঠু নির্বাচনে আওয়ামী লীগ জয়ী হলেও বিএনপি কোনোদিন পরাজয় মেনে নেবে না। ৫২ দল, ৫৩ দল এগুলো ভুয়া। বেগম জিয়া নাকি দেশ চালাবেন ডিসেম্বর মাসে!

তিনি বলেন, বিএনপি একটা দল! তারা আইন মানে না, বিচার মানে না। সালিশ মানে না। তারা আইন অমান্যকারী।

নির্বাচনের জন্য আওয়ামী লীগ প্রস্তুত উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আমরা প্রস্তুত আছি। নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। নির্বাচনে যারা বাধা দেয়, যুক্তরাষ্ট্রের ভিসা নীতি তাদের বাধা দেয় কিনা, আমরা তা দেখতে চাই। গাজীপুর, খুলনা, বরিশালের মতো সামনের সব নির্বাচন সুন্দর হবে। সংবিধানের নিয়ম কারো জন্য অপেক্ষা করে না।

শান্তি সমাবেশে আরো বক্তব্য রাখেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, অ্যাডভোকেট কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নুর তাপস, ঢাকা ১০ আসনের সংসদ সদস্য শফিউল আলম মহিউদ্দিন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *