আর্জেন্টিনার ৪২৭ রান, রেকর্ডবুকে তোলপাড়

আর্জেন্টিনার ৪২৭ রান, রেকর্ডবুকে তোলপাড়

খেলা

অক্টোবর ১৪, ২০২৩ ১২:৪২ অপরাহ্ণ

ক্রীড়াঙ্গানে আর্জেন্টিনার ম্যাচ মানেই ভিন্নরকম উন্মাদনা। হোক সেটি ফুটবল, কাবাডি, রাগবি, টেনিসের মতো খেলা। লাতিন আমেরিকার দেশটির প্রতিটি খেলাকেই পাখির চোখ করে রাখেন ক্রীড়াপ্রেমীরা। তবে এবার ফুটবল নয়, অবিশ্বাস্য কাণ্ড ঘটিয়ে ক্রিকেটের রেকর্ডবুকে রীতিমতো তোলপাড় করে দিয়েছে আলবিসেলেস্তেরা।

ঘরের মাঠে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০তে আর্জেন্টিনার বুয়েনস এইরেস স্বাগতিকদের মুখোমুখি হয় চিলির মেয়েরা। যেখানে চিলির বোলারদের তুলোধুনো করেছে আর্জেন্টিনা।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ১ উইকেট হারিয়ে ৪২৭ রান সংগ্রহ করেছে আর্জেন্টিনা। লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাটিং ব্যর্থতায় ১৫ ওভারেই ৬৩ রানে অলআউট হয় চিলি। হেরেছে ৩৬৪ রানে। মেয়েদের টি-২০তে এত বড় ব্যবধানে জয়ের রেকর্ড যে আর নেই।

এ ম্যাচে সেঞ্চুরি করেছেন আর্জেন্টিনার দুই ওপেনার। লুসিয়া টেলর আর আলবের্তিনা গালান দুজনই ৮৪টা করে বল খেলেছেন, প্রথমজন করেছেন ১৬৯ রান, দ্বিতীয়জন একটু ‘কম’ ঝড় তুলে করেছেন ১৪৫ রান। লুসিয়া টেলরের ১৬৯ এখন মেয়েদের টি-২০তে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।

এই ইনিংস খেলার পথে শুধু বাউন্ডারি থেকেই ১০৮ রান নিয়েছেন লুসিয়া, যা এর আগে আর কেউ করেননি। তিন নম্বরে নামা মারিয়া কাস্তিনিয়েইরাস করেছেন ১৬ বলে ৪০।

অতিরিক্ত রান দেওয়ার ক্ষেত্রে চমকে দিয়েছেন চিলির বোলাররা। ৬৪টা ওয়াইডসহ অতিরিক্ত খাতে মোট ৭৩ রান দিয়েছেন তারা! মেয়েদের টি-২০তে অতিরিক্ত খাত থেকে সবচেয়ে বেশি রান আসার রেকর্ড এটাই। মজার ব্যাপার হলো, এই বিধ্বংসী ইনিংসে কোনো ছক্কা নেই। আর্জেন্টিনার তিন ব্যাটার মিলে মেরেছেন ৫৭টা চার। অর্থাৎ ১২০ বলের মধ্যে প্রায় দশ ওভারই হয়েছে বাউন্ডারি।

পঞ্চাশের কমে রান দেননি কোনো চিলির বোলার। কন্তানসা ওয়ার্সে ৪ ওভারে ৯২ রান দিয়ে মেয়েদের টি-২০তে সবচেয়ে বেশি রান দেওয়ার রেকর্ড গড়েছেন। অবশ্য আরেক বোলার ফ্লোরেন্সিয়া মার্টিনেজ তাকে পুরো চার ওভার বল করতে না দেওয়ার জন্য চিলির অধিনায়ক কামিলা ভালদেসকে ধন্যবাদ জানাতে পারেন, না হয় ওয়ার্সের রেকর্ডটা মার্টিনেজের হলেও হতে পারত। মার্টিনেজ যে ১ ওভার বল করেই ৫২ রান দিয়েছেন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *