আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের পর যা বললেন তামিম

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের পর যা বললেন তামিম

খেলা স্লাইড

মে ১৫, ২০২৩ ৮:৪৬ পূর্বাহ্ণ

শেষ ম্যাচে জয় পেয়ে ২-০ তে সিরিজ জিতেছে বাংলাদেশ। ম্যাচ জিতার পর গণমাধ্যমের সঙ্গে কথা বললেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণের মঞ্চে তামিমের মুখে মোস্তাফিজের প্রশংসা শোনা গেল, আমি যদি বলি আমরা ম্যাচটা জেতার আশা করেছি, সেটা মিথ্যা বলা হবে। একপর্যায়ে মনে হচ্ছিল ম্যাচটা শেষ। কিন্তু ক্রিকেট অদ্ভুত এক খেলা।

তিনি বলেন, দুই-একটা উইকেটেই ম্যাচের ম্যাচের চেহারা পাল্টে যেতে পারে। স্কোরবোর্ডেরও একটা চাপ আছে। আর যেভাবে ফিজ বোলিং করেছে, বিশেষ করে যখন সে ক্যাম্ফার ও টাকারকে আউট করেছে, তখন আমরা বিশ্বাস করা শুরু করি।

মোস্তাফিজ জয়ের মঞ্চ গড়ে দিয়েছেন। বাকি কাজটা করেছেন আরেক পেসার হাসান মাহমুদ। শেষ ওভারে আয়ারল্যান্ডের জয়ের জন্য দরকার ছিল ১০ রান, হাতে ছিল ৩ উইকেট। চাপের মুখে হাসান ৪ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন। তামিম পেস বোলিং বিভাগকে প্রশংসা করে বলেন, ‘যদি আপনার হাতে ভালো বোলিং আক্রমণ থাকে, তাহলে অধিনায়কত্ব করা খুবই সহজ। এখন দলে যারা আছেন তাদের নিয়ে আমি খুবই রোমাঞ্চিত। ফাস্ট বোলাররা যারা তারা খুবই ভালো করছে। এখানে কয়েকজন নেই। যেমন তাসকিন চোটে আছে। সে অনেক উন্নতি করেছে। আমাদের বোলিং আক্রমণ এখন খুবই ভালো।’

আজ অনিয়মিত বোলার হিসেবে নাজমুল হোসেনকেও ব্যবহার করেছেন তামিম। যদিও নাজমুলের বোলিংয়ে খুব একটা আস্থা নেই অধিনায়কের। তিনি বলেন, ‘৪০ ওভার পর্যন্ত কোনো তাকে বোলিং দেওয়ার কোনো পরিকল্পনা ছিল না। মিরাজ যেভাবে বল করেছে, সেটা শান্তকে বোলিং দিতে বাধ্য হয়েছি। সে বলছিল সে পারবে। কিন্তু আমি তাকে বিশ্বাস করি না (হাসি)। কিন্তু আমার অধিনায়কত্বেই সে তার প্রথম ওয়ানডে উইকেট পেয়েছে। অফ স্পিনারকে মারা সহজ মনে হচ্ছিল না। সে জন্যই তাকে বল দিয়েছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *