আমরা যদি সবাই একত্র থাকি, আমাদের জয় অবশ্যম্ভাবীঃ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

জাতীয়

অক্টোবর ২৫, ২০২৩ ১২:৩৩ অপরাহ্ণ

মোহাম্মদ আল এমরান।।

“আমরা যদি সবাই একত্র থাকি, আমাদের জয় অবশ্যম্ভাবী” শারদীয় দূর্গাপূজার মহানবমীতে উপস্থিত হয়ে হিন্দু ধর্মাবলম্বী ও সকল সম্প্রদায়কে উদ্দেশ্য করে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন একথা বলেন।

সোমবার ২৩ সেপ্টেম্বর মহানবমীর সন্ধ্যাযোগে বনানী ও গুলশান পূজা ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত বনানী কামাল আতাতুর্ক পার্ক এ সাংস্কৃতিক অনুষ্ঠান ও পূজামন্ডপ পরিদর্শনে আসেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। তিনি পূজামন্ডপে উপস্থিত সকলের সাথে কুশল বিনিময় করেন। শারদীয় দূর্গা উৎসবের মহানবমীতে রেজোয়ানা চৌধুরী বন্যার গান মুগ্ধ শ্রোতার মত শুনেছেন। এরপর সাংস্কৃতিক মঞ্চে উঠেন এবং পূজাকমিটি হতে ফুলেল শুভেচ্ছা গ্রহণ করেন।

এর আগে একই দিনে সাম্প্রদায়িক বিষ বাষ্প উপড়ে ফেলতে দেশের সকল ধর্মীয় অনুভূতিকে শ্রদ্ধা রেখে শারদীয় দূর্গা উৎসবের মহানবমীতে স্বরাষ্ট্রমন্ত্রীও এ মহানবমীতে বনানী পূজামন্ডপ পরিদর্শন করেন।

পররাষ্ট্র মন্ত্রীর উপস্থিতির কিছুক্ষণ আগে স্বরাষ্ট্রমন্ত্রী শারদীয় দূর্গা উৎসব দেখতে আসেন। স্বরাষ্ট্রমন্ত্রী শারদীয় দূূর্গাপূজা আয়োজক কমিটি ও হিন্দু ধর্মাবলম্বীদের সাথে  কুশল বিনিময় করেন।

এদিকে পররাষ্ট্রমন্ত্রী প্রধান অতিথির বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী সব সময় বলেন ধর্ম যার যার, উৎসব সবার। আমরা বাঙালি জাতি, আমরা বাঙালি সংস্কৃতিকে ধারণ ও বহন করি। এদেশের মানুষ অসম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী। আমরা ছোটবেলা থেকেই সংস্কৃতির অংশ শারদীয় দূর্গা উৎসবে যেতাম।

পররাষ্ট্রমন্ত্রী নিজেকে ভাগ্যবান মনে করে বলেন, আমি প্রতিবার পূজোর সময় সিলেটে থাকতাম। সংসদ অধিবেশন থাকায় এবার আমার ঢাকায় থাকা। সেই সুবাদে এখানে আসতে পেরেছি এবং আপনাদের সাথে আনন্দ উপভোগ করতে পারছি।

এরপর উপস্থিত মিডিয়ার সাংবাদিকদের সামনে বলেন, আমরা সকলই বাংলাদেশের নাগরিক। আমাদের সবার সমান অধিকার আছে। এটা অবশ্যই বাস্তবায়ন করতে চাই। আমরা একটি সুষ্ঠু নির্বাচন করার জন্য যা যা দরকার আমরা তা করেছি। সেখানে যদি অন্যরা আমাদের সহায়ক ভূমিকা পালন করে তাহলে তাদের আমরা সাধুবাদ জানাই।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা একটি গণতান্ত্রিক ব্যবস্থা চালু রেখেছি। গনতান্ত্রিক ব্যবস্থা থাকার ফলে আর স্থিতিশীলতা থাকার ফলেই আমাদের উন্নয়ন যাত্রা বেশী হয়েছে। শুধু বাংলাদেশের উন্নয়ন হয়েছে বলেই আমাদের প্রতিবেশী রাষ্ট্ররা আমাদের বাহ বাহ করছে। আমরা আমাদের উন্নয়নের পদযাত্রাকে ধরে রাখতে চাই। আমরা গণতন্ত্রকে ধরে রাখতে চাই। যেখানে ত্রিশ লক্ষ লোক প্রাণ দিয়েছেন স্বাধীনতার জন্যে গণতন্ত্রের জন্যে, ন্যায় বিচারের জন্যে, হিউম্যান রাইটস্ এর জন্যে। আমরা সেই জাতির উত্তরাধিকারী। আমরা আমাদের গণতান্ত্রিক প্রচেষ্টা অব্যাহত রাখতে চাই।

তিনি আরও বলেন, আমরা বিশ্বাস করি ফ্রিডম অব স্পিচ, ফ্রিডম অব মিডিয়া। আমরা মানুষের ব্যক্তি স্বাধীনতায় বিশ্বাস করি। আমরা মিডিয়ায় বিশ্বাস করি। আমাদের দেশের জনগণ অত্যন্ত পরিপক্ক, বুদ্ধিমান বলেই গুজবে কান দেয়না। আমাদের জনগণ বিচার, বিশ্লেষণ করতে জানে। আমরা সবাইকে বলি- কে কি বলল, ইগনোর ইট। আমরা বিজয়ের জাতি, আমরা অবশ্যই জয়লাভ করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *