আন্তর্জাতিক প্রফেশনাল বক্সিং চ্যাম্পিয়নশিপ খেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে

খেলা

ডিসেম্বর ২২, ২০২২ ১০:১৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিনিধি,

২১ ডিসেম্বর ২০২২ ইং  বঙ্গবন্ধু বক্সিং ফেসটিভাল -২০২২,UBC,WORLDCHAMPIONSHIP প্রতিযোগিতা উপলক্ষে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়ে গেল সংবাদ সম্মেলন। উক্ত প্রতিযোগিতার আয়োজক এমডি আসাদুজ্জামান প্রতিযোগিতার বিস্তারিত তুলে ধরেন। তিনি জানান, আগামী ২৩ ডিসেম্বর, ২০২২ রোজ শুক্রবার, বিকেল ৩ ঘটিকায় বাংলাদেশ প্রফেশনাল বক্সিং সোসাইটি এবং বাংলাদেশ প্রফেশনাল বক্সিং এসোসিয়েশনের ব্যবস্থাপনায় ও জনাব মোঃ আসাদুজ্জামান এর সার্বিক তত্ত্বাবধানে, শেখ রাসেল রোলার স্কাটিং স্টেডিয়াম এ অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু বক্সিং ফেসটিভাল ২০২২, UBC WORLD CHAMPIONSHIP প্রতিযোগিতা। তিনি আরো জানান,উক্ত বক্সিং প্রতিযোগিতায় বাংলাদেশের সেরা ১৭ জন বক্সার যুদ্ধের জন্য মাঠে নামবে ইরান, ইন্ডিয়া ও থাইল্যান্ডের বক্সারদের সাথে। উল্লেখ্য, ১৯৭১ সাল হতে ২০২২, দীর্ঘ ৫১ বছরে বাংলাদেশের বক্সিং ইতিহাসে এই প্রথম কোন আন্তর্জাতিক প্রফেশনাল বক্সিং চ্যাম্পিয়নশিপ টাইটেল বেল্ট এর খেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে ।

UBC Asia championship title belt এর জন্য ভারতীয় বংশদ্ভূত ইংলিশ প্রফেশনাল বক্সার লোকেশ দাঙ্গি এর মুখমুখি লড়াই করবেন বাংলাদেশ এর প্রথম নেপাল জয়ী বক্সার জয়নাল ইসলাম জয়। এই যুদ্ধের বিজেতা পাবে এশিয়া সেরার সম্মান। এর আগে UBC WORLD CHAMPIONSHIP BELT ৮ রাউন্ড এর জন্য বাংলাদেশ সেনাবাহিনীর চৌকস অবসরপ্রাপ্ত সেনা সদস্য দেশের একমাত্র অপরাজিত প্রফেশনাল মুষ্টিযোদ্ধা ওমর ফারুক প্রতিদ্বন্দ্বিতা করবেন, ইরানের গৌরব ১০ বার জাতীয় চ্যাম্পিয়ন অলিম্পিক খেলা এক অভিজ্ঞ সৈনিক সাজাদ মেহরাবির সাথে।

এছাড়াও, এ দেশের মেয়েরাও যে পিছিয়ে নেই, তাই প্রমাণ করতে এই বাংলার হবিগঞ্জ এর মেয়ে অপরাজিত প্রফেশনাল মুষ্টিযোদ্ধা তানজিমা সুলতানা শেলী তিনি লড়াই করবেন ভারতের শক্তিশালী মেয়ে বক্সার ভারতীয় অহংকার, ভারতের প্রফেশনাল বক্সিং এর রোল মডেল হিসেবে পরিচিত এশিয়ান চ্যাম্পিয়ন প্রফেশনাল বক্সার নিপিকা তিওয়ারি এর সাথে।

বঙ্গবন্ধু বক্সিং ফেস্টিভাল-২২ এর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জনাব জাহিদ আহসান রাসেল। জনাব আসাদুজ্জামান শুরুতেই মাননীয় প্রতিমন্ত্রী জনাব জাহিদ আহসান রাসেল সাহেবকে বাংলাদেশের মধ্যে প্রফেশনাল বক্সিং নিয়ে সুন্দরভাবে কাজ করার সুযোগ করে দেওয়ার জন্য কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান ।

উল্লেখ্য যে, বাংলাদেশ প্রফেশনাল বক্সিং সোসাইটি এই পর্যন্ত দেশে এবং দেশের বাইরে সর্বমোট ২৫ টি বক্সিং প্রতিযোগিতার আয়োজন করেছে এবং প্রতিবারের ন্যায় এবারেও বাংলাদেশ প্রফেশনাল বক্সিং সোসাইটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জনাব মোঃ আসাদুজ্জামান বক্সার্স এবং বক্সিং সংশ্লিষ্টদের মধ্যে নগদ অর্থ ও পুরস্কার প্রদান করবেন। জনাব মোঃ আসাদুজ্জামান আশা ব্যক্ত করেন বাংলাদেশ প্রফেশনাল বক্সিং সোসাইটি আগামী দুই থেকে তিন বছরের মধ্যে বাংলাদেশ থেকে ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন বক্সার তৈরি হবে। এবং আগামী পাঁচ থেকে দশ বছরের মধ্যে এই বক্সিং খেলার মধ্য দিয়ে বাংলাদেশের অর্থনৈতিক ঢাকা সচল হবে বলে তিনি বিশ্বাস রাখেন।

বাংলাদেশ প্রফেশনাল বক্সিং সোসাইটির চেয়ারম্যান জনাব এমডি আসাদুজ্জামান এর হাত ধরে বাংলাদেশের মধ্যে প্রফেশনাল বক্সিং এর জন্ম হয় ১৪ ই সেপ্টেম্বর ২০২০ সাল হতে। জনাব আসাদুজ্জামান ১৯৯১ সাল থেকে বক্সিং স্পোর্টস এর সাথে জড়িত। তিনি একজন ইন্টারন্যাশনাল প্রফেশনাল বক্সিং ট্রেইনার, মেন্টর এবং প্রমোটর | এছাড়াও তিনি, ইউনিভার্সেল বক্সিং কাউন্সিল-UBC (South & Latin America) এর ওয়ার্ল্ড জেনারেল সেক্রেটারি এবং ওয়ার্ল্ড বক্সিং বডিস ইউনিয়ন- WBBU (China) এর চেয়ারম্যান। ওয়ার্ল্ড বক্সিং কাউন্সিল-WBC এবং গেমস অ্যান্ড অ্যামিউজমেন্ট বোর্ড – GAB এর এসোসিয়েট মেম্বার।

এবং পরিশেষে এই প্রতিযোগিতা সুন্দর ও সুষ্ঠুভাবে পরিচালনায় সহযোগিতা করার জন্য তিনি বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এর চিফ এক্সিকিউটিভ অফিসার (অ্যাডিশনাল সেক্রেটারি) জনাব আবু তাহের মোহাম্মদ জাবের ধন্যবাদ জানান। উক্ত সংবাদ সম্মেলনে উপিস্থত ছিলেন অভিষেক ভার্মা, প্রফেশনাল বক্সিং ম্যানেজার, নয়া দিল্লী, ভারত, ভারতের প্রখ্যাত বক্সার লোকেশ দাঙ্গি এবং দীপিকা তেওয়ারি, ইরানের প্রখ্যাত বক্সার, আর্টিস্ট এবং মডেল, পুনেহ আখুন্তাবামাজান্দারানি, এশিয়া চ্যাম্পিয়ান ইরানী বক্সার সাজাদ মেহরাবি, চিফ গেষ্ট হিসেব উপস্থিত ছিলেন জাজ মাল্টি মিডিয়ার সিইও আলিম উল্যাহ খোকন ,  বাংলাদেশের প্রফেশনাল বক্সার, জয়নুল ইসলাম, ওমর ফারুক, ফারাহ নওশিন, সাদিয়া ইসলাম, আমিনুল ইসলাম ও আব্দুল মোন্তালিব।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন  বাংলাদেশ প্রফেশনাল বক্সিং সোসাইটির ভাইস চেয়ারম্যান জনাব আতিকুর রহমান সজিব, বিএমএ কমিউিনেকশন লিমিটেড এর চেয়ারম্যান মেহেদী হাসান স্রোত, সবুজবাগ থানা পুলিশ পরিদর্শক, খন্দকার জালাল উদ্দিন মাহমুদ এবং প্ল্যাকার্ড পাবলিসিটির চেয়ারম্যান এ. বি. এম. মাহবুবুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *