‘আন্তর্জাতিক পর্যায়ে ভারত আমাদের সাহায্য করবে’

‘আন্তর্জাতিক পর্যায়ে ভারত আমাদের সাহায্য করবে’

জাতীয় স্লাইড

আগস্ট ১১, ২০২৩ ১০:০৬ পূর্বাহ্ণ

আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্করের সঙ্গে আমাদের বৈঠক হয়েছে। তিনি বলেছেন- আমরা বাংলাদেশে রাজনৈতিক স্থিতিশীলতা চাই। আন্তর্জাতিক পর্যায়ে ভারত আমাদের সাহায্য করবে।

বৃহস্পতিবার ভারত সফর শেষে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। ভারতীয় জনতা পার্টির (বিজেপি) ‘বিজেপিকে জানুন’ কর্মসূচির অংশ হিসেবে দলটির আমন্ত্রণে আওয়ামী লীগের পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল নয়াদিল্লি সফর করে। ঐ সফরের বিষয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

মো. আব্দুর রাজ্জাক বলেন, আগামী সেপ্টেম্বরে ভারতে অনুষ্ঠিতব্য জি-২০ সম্মেলনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, এই মুহূর্তে ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক অনেক উঁচুতে। দ্বিপক্ষীয় সফরের কারণে এ সম্পর্ক আরো মজবুত হয়েছে। দেশটির প্রধানমন্ত্রী লিখিত বক্তব্যে বলছেন- দুই দেশের সম্পর্কে সোনালি অধ্যায় পার হচ্ছে। এটি দলীয় সফর। জেপি নাড্ডা (কেন্দ্রীয় বিজেপি সভাপতি) জানিয়েছেন- সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে অতীতের মতো সামনেও তারা একসঙ্গে কাজ করবেন। আমরাও তাদের বলেছি, দ্বিপক্ষীয় সম্পর্কে আমরা ভারতকে অনেক গুরুত্ব দিয়ে থাকি।

উল্লেখ্য, ভারত সফর শেষে বুধবার (৯ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৬টায় প্রতিনিধি দলের সদস্যরা দেশে ফেরেন। এর আগে, গত ৬ আগস্ট আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. মো. আব্দুর রাজ্জাকের নেতৃত্বে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, আরমা দত্ত ও অধ্যাপক মেরিনা জাহান ভারত যান।

সফরে সোমবার (৭ আগস্ট) নয়াদিল্লিতে ভারতের ক্ষমতাসীন বিজেপির সভাপতি জে পি নাড্ডার সঙ্গে বৈঠক করেন আওয়ামী লীগের প্রতিনিধি দলের সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *