আত্মহত্যার ঘটনার পর এবার তানজিন তিশার আপত্তিকর ভিডিও ভাইরাল

আত্মহত্যার ঘটনার পর এবার তানজিন তিশার আপত্তিকর ভিডিও ভাইরাল

বিনোদন

জানুয়ারি ৫, ২০২৪ ১১:৫৯ পূর্বাহ্ণ

গেলো বছর খবর রটেছিল ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী তানজিন তিশা আত্মহত্যার চেষ্টা করেছিলেন। ছোটপর্দার আরেক অভিনেতার সঙ্গে প্রেমের সম্পর্কের কারণেই এমনটা করেছিলেন বলে জানা গিয়েছিলো। যার কারণে অভিনেত্রীকে হাসপাতালেও ভর্তি হয়েছিলেন। কিন্তু হাসপাতাল থেকে ফিরে তানজিন তিশা জানান ফুড পয়েজনিং-এর কারণেই এমন পরিস্থিতি। পরে সব রটনার অবসান ঘটিয়ে স্বতি পায় তার ভক্তকুল।

কিন্তু এবার তানজিন তিশার আপত্তিকর ভিডিও ভাইরাল হয়েছে। তিনি এবার ডিপফেকের শিকার হয়েছেন। বলিউডের রাশমিকা মান্দানা, ক্যাটরিনা কাইফসহ বেশ কয়েকজন তারকা ডিপফেক ভিডিওর শিকার হয়েছেন।

ফেসবুকসহ সামাজিক মাধ্যমের বিভিন্ন প্ল্যাটফরমে অন্তত গত বছরের ২৫ অক্টোবর থেকে তানজিন তিশার ভিডিওটি প্রচার হতে দেখা যায়। গত ২৯ ডিসেম্বর বেশ কিছু পেজে পুনরায় ভিডিওটি প্রচার হতে দেখা যাচ্ছে। গত ৫ দিনে দুটি পেজ থেকে ভিডিওটি ৩০ হাজারের বেশিবার দেখা হয়েছে। রিঅ্যাকশন পড়েছে প্রায় ৮০০।

তানজিন তিশা

তানজিন তিশা

এসব পেজের কমেন্টে পুরো ভিডিও দেখতে কিছু টেলিগ্রাম লিংকও শেয়ার করা হচ্ছে। এমন একটি টেলিগ্রাম চ্যানেলে গিয়ে দেখা যায়, চ্যানেলটিতে ৫ শতাধিক সদস্য রয়েছে।

ভাইরাল ভিডিওটি থেকে কিছু ফ্রেম নিয়ে রিভার্স ইমেজ সার্চে একটি পর্নো ওয়েবসাইটে মূল ভিডিওটি খুঁজে পাওয়া যায়। ভিডিওটিতে এক নারীকে পোশাক পরিবর্তন করতে দেখা যায়। ভিডিওটি পর্যবেক্ষণ করে চরিত্রটির পেছনের দেয়ালের টাইলস, ছাদের রঙসহ পারিপার্শ্বিক অন্যান্য বস্তুর সঙ্গে তানজিন তিশার বলে দাবিতে ভাইরাল ভিডিওটির মিল খুঁজে পাওয়া যায়।

মূলত পর্নো সাইটের ওই নারীর মুখাবয়ব প্রযুক্তির সহায়তায় পরিবর্তন করে তানজিন তিশার মুখমণ্ডল বসিয়ে দেওয়া হয়েছে। বিভিন্ন কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) ভিত্তিক টুল ব্যবহার করে খুব সহজে ডিপফেক ভিডিও তৈরি করা যায়। এসব টুল বিনামূল্যে পাওয়া যায়। সম্প্রতি ভারতীয় কয়েকজন অভিনেত্রীর আপত্তিকর ভিডিও প্রকাশের পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়েও ডিপফেক ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *