আজ শেষ হচ্ছে ট্রেনে অগ্রিম টিকিট বিক্রি

আজ শেষ হচ্ছে ট্রেনে অগ্রিম টিকিট বিক্রি

জাতীয় স্লাইড

মার্চ ৩০, ২০২৪ ১০:২২ পূর্বাহ্ণ

ঈদে ঘরমুখো মানুষের স্বাচ্ছন্দ্যে বাড়ি ফিরতে অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। ঈদ যাত্রার আজ সপ্তম দিনের মতো অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। আজ যারা অগ্রিম টিকিট নিচ্ছে তারা আগামী ৯ এপ্রিল ভ্রমণ করতে পারবেন।

এবার ঈদের অগ্রিম ও ফেরত যাত্রার শতভাগ টিকিট অনলাইনের মাধ্যমে বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়। যাত্রীরা অগ্রিম যাত্রা ও ফেরত যাত্রার ক্ষেত্রে সর্বোচ্চ একবার করে টিকিট কিনতে পারবেন। একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন। এই টিকিট রিফান্ড করা যাবে না। এছাড়া আন্তঃনগর ট্রেনের সকল আসন বিক্রি বরাদ্দকৃত সাধারণ শ্রেণির মোট আসনের ২৫ শতাংশ স্ট্যান্ডিং টিকিট কাউন্টার থেকে বিক্রি করা হবে।

এছাড়া রেলে যাত্রীদের নিরাপদে ভ্রমণে অগ্নি নিরাপত্তাসহ সার্বিক প্রস্তুতি শেষ করেছে রেলওয়ে কর্তৃপক্ষ৷ যাত্রীদের নির্বিঘ্নে প্লাটফর্মে প্রবেশ ও জনভোগান্তি এড়াতে কমলাপুর রেলওয়ে স্টেশন, বিমানবন্দর রেলওয়ে স্টেশন, ক্যান্টনমেন্ট স্টেশন এবং জয়দেবপুর জংশনে বাঁশের ব্যারিকেড তৈরি করা হয়েছে।

এর আগে গত ২৪ মার্চ ঈদযাত্রার প্রথম অগ্রিম টিকিট বিক্রি শুরু করে বাংলাদেশ রেলওয়ে। এবার প্রতিদিন আন্তঃনগর ট্রেনের ৩৩ হাজার ৫০০ টি টিকিট বিক্রি করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *