আগামী বছরই বাংলাদেশে আসছে আর্জেন্টিনা!

আগামী বছরই বাংলাদেশে আসছে আর্জেন্টিনা!

খেলা

ডিসেম্বর ৬, ২০২৩ ১০:৪৬ পূর্বাহ্ণ

আগামী বছর বাংলাদেশে আসছে আর্জেন্টিনা। বিষয়টি পুরোপুরি চূড়ান্ত না হলেও আলোচনা গড়িয়েছে অনেক দূর। তবে মেসি-ডি মারিয়ারা নন, আসবে দেশটির নারী দল। এদিকে নতুন বছরের শুরুতে সৌদি আরবের সঙ্গে দুই প্রীতি ম্যাচ চূড়ান্ত করার অপেক্ষায় ফুটবল ফেডারেশন। ভাবনায় আছে ইউরোপের দেশও।

মেসি-ডি মারিয়াদের নিয়ে আসার জন্য বাফুফের চেষ্টা ছিল। তবে নানা কারণে তা হয়নি। এবার নারী দলকে নিয়ে চমক দিতে চায় ফুটবল ফেডারেশন। এ লক্ষ্যে আগামী বছর আর্জেন্টিনাকে আনার চেষ্টা করছে বাফুফে। দেশটির ফুটবল বোর্ডের সঙ্গে আলোচনাও অনেক দূর গড়িয়েছে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নারী উইংয়ের চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ বলেন, আর্জেন্টিনার সঙ্গে আমরা কথা বলছি। যদিও তারা আমাদের থেকে অনেক এগিয়ে। আমরা ভালো দলের সঙ্গে খেলতে চাচ্ছি। তাতে ওরা ওদের মান বুঝতে পারবে।

শুধু আর্জেন্টিনা নয়, বছরের শুরুতে এশিয়ার দেশ সৌদি আরবের সঙ্গেও বাংলার নারীদের খেলা হতে পারে। সেটা অনেকটা নিশ্চিত। সম্ভাবনা দুটি অ্যাওয়ে ম্যাচের। তবে পরবর্তী ম্যাচের আগে নতুন কোচ পাচ্ছেন না সাবিনা-তহুরারা। নতুন কোচ না আসা পর্যন্ত সাইফুল বারী টিটুই থাকবেন দায়িত্বে।

সিঙ্গাপুরের সঙ্গে বড় দুই জয়ে অভিনন্দনের জোয়ারে ভাসছে মেয়েরা। মঙ্গলবারও অভিনন্দনের কেক এসেছে বাফুফে ভবনে। কেক কেটেই ১৫ দিনের ছুটিতে গেছে মেয়েরা। ফিরলে একাধিক প্রতিষ্ঠান থেকে মিলবে সংবর্ধনা, পুরস্কার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *