‘অহংকারে বাংলাদেশকে সব সময় ছোট ভাবে ভারত’

‘অহংকারে বাংলাদেশকে সব সময় ছোট ভাবে ভারত’

খেলা

জুলাই ২৪, ২০২৩ ১০:৫২ পূর্বাহ্ণ

ক্রিকেটীয় অভিজ্ঞতা এবং মাঠের পারফরম্যান্সে বাংলাদেশের চেয়ে যোজন-যোজন এগিয়ে রয়েছে ভারত। এবার বাংলাদেশ সফরে এসে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জিততে পারেনি ভারতীয় নারী ক্রিকেট দল।

সিরিজের শেষ ম্যাচটি টাই হয়। টাই ম্যাচে আম্পায়ারের আউটের সিদ্ধান্ত মন:পূত না হওয়ায় মেজাজ দেখান ভারতীয় অধিনায়ক হারমানপ্রিত কৌর।

নেতিবাচক মানসিকতা থেকেই বাংলাদেশের বিপক্ষে সিরিজ নির্ধারণী ম্যাচে নিজের আউটকে মোটেও সহজভাবে নিতে পারেননি ভারতীয় অধিনায়ক।

শনিবার মিরপুরে ভারতীয় নারী ক্রিকেট দলের অধিনায়কের আচরণে হতাশ দেশবরেণ্য ক্রিকেট কোচ ও বিশেষজ্ঞ নাজমুল আবেদিন ফাহিম।

তিনি বলেন, যদিও খেলাটি টিভিতে সম্প্রচার করা হয়নি, তারপরও আম্পায়ারের সিদ্ধান্ত যাচাই-বাছাই করার সুযোগ ছিল। তাতে দেখা গেছে যে, আম্পায়ারের সিদ্ধান্ত খুব বাজে ছিল না। তারপরও আম্পায়ার ভুল করতেই পারেন। তিনিও মানুষ, তারও ভুলত্রুটি হতে পারে; কিন্তু আম্পায়ার ইচ্ছা করে ভারতের অধিনায়ককে আউট দিয়ে দিয়েছেন, বাংলাদেশকে জিতিয়ে দিয়েছেন- তা ভাবার কোনোই কারণ নেই। এ নিয়ে এত নেতিবাচক আচরণ, নেহায়েত অনাকাঙ্ক্ষিত, অনভিপ্রেত এবং খুব বাজে দৃষ্টান্ত।

তিনি আরও বলেন, হারমানপ্রিত ক্রিকেটীয় রীতি-নীতি সব ভেঙে ফেলেছেন। এমন আচরণ ক্রিকেটের জন্য বড় ধরনের হুমকি। আগামীতে যার নেতিবাচক ও বড় প্রভাব পড়তে পারে। বাংলাদেশের চেয়ে নিজেদের অনেক বেশি সুপিরিয়র ভাবেন ভারতীয়রা। তাদের বিপক্ষে আমাদের জয়টাকে মোটেই সহজভাবে নিতে পারে না। আর তাই এমন খারাপ আচরণ করে। এর একটা প্রতিকার হওয়া উচিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *