অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে: প্রধানমন্ত্রী

অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে: প্রধানমন্ত্রী

জাতীয়

মার্চ ৭, ২০২৪ ৯:২২ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কিছু অসাধু ব্যবসায়ী রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় পণ্য মজুত করে রাখে। বেশি লাভের আশায় দাম বাড়াতে অনৈতিক কৌশল প্রয়োগ করে। তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে হবে।

বুধবার র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ানের (র‌্যাব) ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর কুর্মিটোলায় র‌্যাব সদর দফতরে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, রমজানকে বলা হয় সংযমের মাস। কিন্তু এ সময় কিছু অসাধু ব্যবসায়ী সংযমতার পরিবর্তে আরো লোভী হয়ে ওঠে। যেসব নিত্যপণ্য আমাদের বেশি প্রয়োজন সেগুলোর মজুত, দাম বৃদ্ধিসহ নানা কারসাজি করে। এই অসাধু ব্যবসায়ী এবং চোরাকারবারিদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে হবে।

তিনি আরো বলেন, ঈদ এলেই জাল মুদ্রার সরবরাহ বেড়ে যায়। সে বিষয়ে নজরদারি আরো বাড়াতে হবে। অভিযান অব্যাহত রাখতে হবে।

শেখ হাসিনা বলেন, আমাদের দেশে আরেকটি সমস্যা কিশোর গ্যাং, কোভিড-১৯ মহামারির সময় এদের উত্থান ঘটেছে। এ বিষয়ে আমাদের আরো দৃষ্টি দিতে হবে।

সরকার প্রধান বলেন, মাদক পরিবার ও সমাজকে ধ্বংস করে দিচ্ছে, যুবসমাজের মেধা ও কর্মশক্তি নষ্ট হচ্ছে এবং তারা বিপথে চলে যাচ্ছে। এই মাদকের বিস্তার প্রতিরোধে র‌্যাব সময়ই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে, যা আরো বেশি কার্যকর করা প্রয়োজন। মাদক সেবনকারী শুধু নয়, মাদক ব্যবসায়ী ও সরবরাহকারীদের বিরুদ্ধেও যথাযথ ব্যবস্থা নিতে হবে। কোন কোন রুট দিয়ে মাদক আমাদের দেশে ঢোকে সেগুলো চিহ্নিত ও বন্ধে ব্যবস্থা নিতে হবে।

প্রধানমন্ত্রী আরো বলেন, নারীর প্রতি সহিংসতা, ধর্ষণ, নারী পাচার প্রভৃতির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণসহ নির্যাতনের শিকার নারীদের পুনর্বসানেও র‌্যাবকে সক্রিয় ভূমিকা অব্যাহত রাখতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, র‌্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে র‌্যাব ফোর্সেস-এর বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে একটি প্রামাণ্য চিত্র প্রদর্শিত হয়।

এর আগে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা র‌্যাব সদর দফতরে পৌঁছলে র‌্যাবের একটি সুসজ্জিত চৌকস দল তাকে গার্ড অব অনার প্রদান করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *