অলরাউন্ডার পরিচয়টাই ভুলিয়ে দিচ্ছেন সাকিব

খেলা

জানুয়ারি ২৮, ২০২৪ ১১:২৩ পূর্বাহ্ণ

 

খুব বেশিদিন আগের কথা না। সাকিব আল হাসান ক্রিজে। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে গর্জন চলছে সাকিবের নামে। দর্শকদের ভালোবাসার প্রতিদান তিনি দিলেন রশিদ খানের বলে ছক্কা হাঁকিয়ে। বাংলাদেশের ক্রিকেটে অজস্র সুন্দর মুহূর্তের একটি ছিল সেটি। ব্যাট হাতে সাকিব যে কত কত ম্যাচ বাচিয়েছেন, তা গুণলেও শেষ করা মুশকিল।

এখনো আইসিসির তালিকা ঘাঁটলে অলরাউন্ডারের তালিকায় ওপরের দিকেই থাকে সাকিব আল হাসানের নাম। কিন্তু সাকিব কি এখন সত্যিই অলরাউন্ডার। নিজের পরিচয়টা যে সাকিব নিজেই ভুলিয়ে দিচ্ছেন আজকাল। ব্যাট হাতে অফফর্ম নাহয় মেনে নেওয়া যায়, কিন্তু দলে থেকে দশম ব্যাটার হিসেবেও যে ক্রিজে আসলেন না তিনি।

বিপিএলের দশম আসরে ঢাকার বিপক্ষে ম্যাচে আর একটা উইকেট পড়লে হয়ত ১১তম ব্যাটার হিসেবে নামতে হতো সাকিবকে। অথচ এর আগে শনিবার দুপুরে অনুশীলন করেছেন ঘণ্টার বেশি সময় নিয়ে। কিংবদন্তি স্পিনার মোহাম্মদ রফিকের বল সামলেছেন। এমনকি হোটেলের লবিতেও ব্যাট হাতে সময় পার করেছেন সাকিব। কিন্তু, আসল খেলার সময়েই যে তাকে পাওয়া গেল না।

সাকিব কেন ব্যাট করছেন না, সেটা সবাই জানে। অস্থির সময় পার করা সাকিব ভুগছেন চোখের সমস্যায়। বিশ্বকাপের সময় থেকে বাঁ চোখের সমস্যা তাঁকে ভোগাচ্ছে ব্যাটিংয়ের সময়। এক্সট্রাফোভিয়্যাল সেন্ট্রাল সেরস কোরিওরেটিনোপ্যাথি সমস্যায় ভুগছেন সাকিব। সহজ করে বললে, চাপের সময় চোখের রেটিনায় পানি জমছে সাকিবের। দেখছেন না স্পষ্ট করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *