‘সাকিব দেশের মাঠে শেষ টেস্ট খেলতে চাইলে নিরাপত্তা দেওয়া হবে’

‘সাকিব দেশের মাঠে শেষ টেস্ট খেলতে চাইলে নিরাপত্তা দেওয়া হবে’

খেলা স্পেশাল

অক্টোবর ৪, ২০২৪ ৮:৪৫ পূর্বাহ্ণ

চলতি মাসেই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। এই সিরিজে খেলেই টেস্ট ক্রিকেট থেকে অবসর নিতে চান বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার এই স্বপ্ন পূরণে বাধা রাজনৈতিক একটি মামলা।

মোহাম্মদপুর থানার একটি মামলায় আসামি করা হয়েছে আওয়ামী লীগের টিকিট নিয়ে মাগুরা-১ আসন থেকে সবশেষ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এমপি হওয়া সাকিবকে। সেই মামলায় গ্রেফতার হওয়ার আতঙ্কে দেশে ফেরা নিয়ে দুশিন্তায় আছেন সাকিব।

ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া বলেছেন, সাকিব এমন একজন খেলোয়াড়, যার দেশের জন্য অনেক অবদান রয়েছে। তিনি যেহেতু বাংলাদেশে নিজের শেষ টেস্ট খেলতে চান, আমি ব্যক্তিগতভাবে চাই সেই ‍সুযোগ তিনি পান।

দেশে এলে সাকিবের নিরাপত্তা নিশ্চিত করার প্রতিশ্রুতি দিয়ে উপদেষ্টা বলেছেন, আমাদের একজন খেলোয়াড়কে অবশ্যই আমরা সর্বোচ্চ নিরাপত্তা দেব। কারও বিরুদ্ধে কোনো অভিযোগ থাকলে, সেটা ভিন্ন বিষয়। সেই বিষয়ে আমি কিছু বলতে পারি না, কারণ সেটা আইন মন্ত্রণালয়ের বিষয়। আমরা সাকিব আল হাসানের নিরাপত্তার কথা এরইমধ্যে বলেছি, সেটা আমরা নিশ্চিত করব।

গত মাসে ভারত সফরে কানপুর টেস্ট শুরুর আগে সাকিব টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দেন। জানিয়ে দেন এমাসেই দেশের মাঠে টেস্ট ম্যাচ খেলে সাদা পোশাকের ক্রিকেট থেকে বিদায় নেবেন।

সাকিব বলেছিলেন, ‘আমি যেন দেশে গিয়ে খেলতে পারি এবং নিরাপদ অনুভব করি। যখন দেশের বাইরে আসার দরকার হবে, দেশের বাইরে আসতেও যেন আমার কোনো সমস্যা না হয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *