বন্যার্তদের পাশে দাঁড়াতে ছাত্রশিবিরের আহ্বান

বন্যার্তদের পাশে দাঁড়াতে ছাত্রশিবিরের আহ্বান

রাজনীতি স্লাইড

অক্টোবর ২, ২০২৪ ৬:৪৮ পূর্বাহ্ণ

বন্যাকবলিত মানুষের সহায়তায় এগিয়ে আসার জন্য সংগঠনের দায়িত্বশীল, কর্মী ও  দেশের সচেতন নাগরিকদের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

মঙ্গলবার (১ অক্টোবর) সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম এবং সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম এক যৌথ বিবৃতিতে বলেন, ভারী বৃষ্টিপাত ও ভারত থেকে আসা পাহাড়ি ঢলের কারণে দেশের উত্তরাঞ্চলে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। রংপুর, লালমনিরহাট, কুড়িগ্রাম, নীলফামারী এবং গাইবান্ধার বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়েছে। এর ফলে লাখ লাখ মানুষ পানিবন্দি হয়ে মানবিক বিপর্যয়ের সম্মুখীন হয়েছেন। অনেক এলাকায় নদীভাঙন দেখা দেওয়ায় নদীপারের মানুষ আতঙ্কে দিন কাটাচ্ছেন। ডুবে গেছে রাস্তাঘাট এবং ভেসে গেছে পুকুরের মাছ।

নেতৃবৃন্দ বলেন, রাস্তাঘাট ও ঘরবাড়ি তলিয়ে যাওয়ার ফলে মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে। নারী, শিশু, বৃদ্ধসহ সকল শ্রেণির মানুষ চরম দুর্ভোগে পড়েছেন। গবাদি পশু ও হাঁস-মুরগি রক্ষার চেষ্টায় মানুষকে অসহায় পরিস্থিতির মুখোমুখি হতে হচ্ছে। হাজার হাজার হেক্টর ফসলি জমি পানির নিচে তলিয়ে গিয়ে কৃষকেরা বড় ক্ষতির সম্মুখীন হয়েছেন।

এমতাবস্থায় বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ানো অত্যন্ত জরুরি বলে উল্লেখ করে তারা বলেন, ইসলামী ছাত্রশিবিরের সকল স্তরের নেতাকর্মীদেরকে বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি।

নেতৃবৃন্দ আশা প্রকাশ করেন, নানাদিক দিয়ে পিছিয়ে পড়া উত্তরাঞ্চলের প্রতি সরকার বিশেষভাবে নজর দিবেন। এ ছাড়া সকল সচেতন নাগরিকবৃন্দ সামর্থ্যের আলোকে বন্যাদুর্গতদের সাহায্যে এগিয়ে আসবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *