ওরা আমাদের বাজে গালি দিয়েছে: মুমিনুল

খেলা স্লাইড

এপ্রিল ৫, ২০২২ ৯:৫৪ পূর্বাহ্ণ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ডারবান টেস্টে লজ্জাজনক পরাজয়ের স্বাদ গ্রহণ করেছে বাংলাদেশ। ম্যাচ শেষে স্বাগতিক দলের ক্রিকেটারদের বিরুদ্ধে গালাগালির অভিযোগ করেছেন টাইগারদের টেস্ট অধিনায়ক মুমিনুল হক।

সোমবার অনলাইন সংবাদ সম্মেলনে এক প্রশ্নের উত্তরে মুমিনুল বলেন, ক্রিকেট মাঠে সব সময় স্লেজিং হয়। স্লেজিং হবে, এটাই স্বাভাবিক। কিন্তু স্লেজিং যখন গালাগালির পর্যায়ে চলে যায়, এটা খুব খারাপ। আমার মনে হয়েছে, মাঝেমধ্যে ওরা গালাগালি করছিল, খুব বাজেভাবে। যেটা আম্পায়ার ওইভাবে খেয়াল করেননি।

ডারবান টেস্টে প্রোটিয়া ক্রিকেটাররা স্লেজিংয়ের সীমা অতিক্রম করেছেন। যে কারণে টেস্টের চতুর্থ দিন শেষে দুই আম্পায়ার মারাইস এরাসমাস ও অ্যাড্রিয়ান হোল্ডস্টকের সঙ্গে কথাও বলেছেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

ডারবান টেস্টে আম্পায়ারদের একাধিক ভুল সিদ্ধান্তের কারণে বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ নিরপেক্ষ আম্পায়ারের দাবি তুলেছিলেন।

এ ব্যাপারে মুমিনুল বলেন, আমার মনে হয় আইসিসির উচিত, এটা নিয়ে চিন্তাভাবনা করা। নিরপেক্ষ আম্পায়ারিং আবার ফিরিয়ে আনা উচিত। কোভিডের আগে যেমন ছিল তেমন। কোভিডের কারণে মাঝে হয়নি।

তিনি আরো বলেন, এখন তো কোভিড নিয়ন্ত্রণে আছে। আবার নিরপেক্ষ আম্পায়ারিং ফিরিয়ে আনার উচিত। শুধু এই সিরিজে নয়, অনেক সিরিজেই এমন ভুল আম্পায়ারিং হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *