অপহরণের ৭০ বছর পর ফিরলেন পরিবারের কাছে

অপহরণের ৭০ বছর পর ফিরলেন পরিবারের কাছে

চিত্র-বিচিত্র স্পেশাল

সেপ্টেম্বর ২৪, ২০২৪ ৭:৫৫ পূর্বাহ্ণ

ছয় বছর বয়সে অপহরণের শিকার হওয়া মার্কিন নাগরিক লুইস আরমান্দো অ্যালবিনোকে ৭০ বছর ফিরে পেয়েছে তার পরিবার। ডিএনএ পরীক্ষার মাধ্যমে যা প্রমাণিত হয়েছে। বর্তমানে তার বয়স ৭৯ বছর।

লুইস আরমান্দো অ্যালবিনো ১৯৫১ সালের ২১ ফেব্রুয়ারি ক্যালিফোর্নিয়ার ওয়েস্ট ওকল্যান্ডের একটি পার্ক থেকে নিখোঁজ হন। ঘটনার দিন ১০ বছর বয়সী ভাই রজারের সাথে খেলছিলেন অ্যালবিনো। এ সময় মিষ্টি খাওয়ানোর প্রলোভন দেখিয়ে তাকে নিয়ে যান এক নারী। সেই থেকে তিনি নিখোঁজ ছিলেন।

ভাইকে হারানোয় শেষ বয়সে হতাশায় ভোগতেন রজার। বিষটি অনুধাবন করে গত ২০২০ সালে চাচাকে খুঁজে বের করার চেষ্টায় নামেন রজারের মেয়ে আলিদা অ্যালেকুইন। চাচাকে খুঁজে পেতে ডিএনএ পরীক্ষা, সংবাদপত্রের ক্লিপিং এবং ওকল্যান্ড পুলিশ বিভাগ, এফবিআই এবং বিচার বিভাগের সহায়তা নেন তিনি। এ সময় স্থানীয় লাইব্রেরিতে সংবাদপত্রের সংরক্ষণাগার এবং মাইক্রোফিল্মগুলির মাধ্যমে অনুসন্ধান করেন তিনি।

শেষ পর্যন্ত লুইস অ্যালবিনোর ছবিগুলি খুঁজে পেলে ৬৩ বছর বয়সী মিসেস অ্যালেকুইন তার চাচাকে ট্র্যাক করেন। যিনি একজন অবসরপ্রাপ্ত অগ্নিনির্বাপক এবং মেরিন কর্পস অভিজ্ঞ ব্যক্তি। পরে সন্দেহকে সত্যি প্রমাণ করতে ডিএনএ পরীক্ষা করেন তিনি। আর তাতেই রহস্যের সমাধান হয়।

গত জুনে ৭৯ বছর বয়সি অ্যালবিনোকে খুঁজে বের করে পরিবারর সদস্যদের সঙ্গে মিলিত করেন অ্যালেকুইন। গত মাসে ৮২ বছর বয়সে ক্যানসারে মারা যাওয়ার আগে ছোট ভাইয়ের সঙ্গে শেষ কিছুদিন কাটিয়েছেন রজার। ভাইকে ফিরে পাওয়ার আনন্দ নিয়ে মারা গেছেন তিনি। তবে দুর্ভাগ্যবশত তার মা ২০০৫ সালে মারা যাওয়ায় ছেলেকে দেখে যেতে পারেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *