বিশ্ব ডাক দিবস উপলক্ষ্যে পুরস্কার প্রদান এবং আলোচনা সভা অনুষ্ঠিত

জাতীয়

অক্টোবর ১৬, ২০২৪ ৪:০৫ অপরাহ্ণ

৯ অক্টোবর, বিশ্ব ডাক দিবস। পৃথিবীর অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও দিবসটি যথাযথ গুরুত্ব সহকারে পালিত হয়েছে । বিশ্ব ডাক দিবসের এবারের স্লোগান “150 years of enabling communication and empowering peoples across nations” অর্থাৎ যোগাযোগ সক্ষমকরণ ও বিশ্বজুড়ে জনগণের ক্ষমতায়ন-এর ১৫০ বছর।

বিশ্ব ডাক দিবস উদ্‌যাপন উপলক্ষ্যে ডাক অধিদপ্তর ও অধিদপ্তরের অধীনস্থ বিভিন্ন সার্কেল এবং ইউনিট একযোগে নানা কর্মসূচি গ্রহণ করেছে। এর মধ্যে রয়েছে অন্তর্বর্তীকালীন সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত উপদেষ্টা মোঃ নাহিদ ইসলাম কর্তৃক বুধবার ০৯ অক্টোবর ২০২৪ খি: ঢাকায়. “ইউনিভার্সাল পোস্টাল ইউনিয়ন এর ১৫০ বছরপূর্তি” শিরোনামে স্মারক ডাকটিকিট অবমুক্তকরণ, বেতার কথিকা, ডাক অধিদপ্তরের শ্রেষ্ঠ কর্মচারীদের সম্মাননা প্রদান, ৫৩তম আন্তর্জাতিক পত্রলিখন প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ এবং আলোচনা সভা।

সভায় প্রধান অতিথি হিসেবে নিমন্ত্রিত ছিলেন অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা মোঃ নাহিদ ইসলাম। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের দায়িত্বে নিয়োজিত সচিব ড. মোঃ মুশফিকুর রহমান। সভায় সভাপতিত্ব করেন এস এম শাহাব উদ্দীন, মহাপরিচালক (অতিরিক্ত দায়িত্ব), ডাক অধিদপ্তর।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, ডাক অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং ৫৩তম আন্তর্জাতিক পত্রলিখন প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে বিজয়ী শিক্ষার্থীবৃন্দ ও তাদের পরিবারবর্গ আলোচনা সভায় উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য ডাক অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মচারীদেরকে পুরস্কার প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *