ঝিনাইগাতীতে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ‘শিকড় ঝিনাইগাতী’র আর্থিক সহায়তা প্রদান

দেশজুড়ে

অক্টোবর ১৪, ২০২৪ ৭:৫৭ অপরাহ্ণ

হারুন অর রশিদ দুদু।।

‘পারস্পরিক সহযোগিতা উষ্ণ আন্তরিক আবেশে আসুন আলোকিত হই, আলোকিত করি ও বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াই’-এ স্লোগানকে সামনে রেখে শেরপুর জেলার ঝিনাইগাতীতে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে স্বেচ্ছাসেবী সংগঠন ‘শিকড় ঝিনাইগাতী’র উদ্যোগে নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

১৪ অক্টোবর সোমবার বিকেলে স্থানীয় মিল মালিক সমিতির হলরুমে এ আর্থিক সহায়তা প্রদান করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি ও শেরপুর-৩ আসনের সাবেক এমপি মাহমুদুল হক রুবেল।

শিকড় ঝিনাইগাতীর সভাপতি আব্দুল আওয়ালের সভাপতিত্বে ও কার্যকরী সদস্য ঝিনাইগাতী সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক রোস্তম আলীর সঞ্চালনায় এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির আহ্বায়ক শাহজাহান আকন্দ, যুগ্ম আহ্বায়ক আব্দুল মান্নান, শিকড় ঝিনাইগাতীর সাধারণ সম্পাদক ও জামালপুর মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক (শিশু বিভাগ) ডা. মুহাম্মদ সাইফুল আমিন মুক্তা, শিকড় ঝিনাইগাতীর সমাজকল্যাণ সম্পাদক ও সহকারী অধ্যাপক (ইএনটি) ডা. আব্দুল করিম, ঝিনাইগাতী মহিলা আদর্শ কলেজের প্রভাষক আলিম আল রেজা নিক্সন, ডা. সেরাজুল হক টেকনিক্যাল এন্ড কৃষি ডিপ্লোমা ইন্সটিটিউটের প্রভাষক রফিকুল ইসলাম, কার্যকরী সদস্য অভিনুর ইসলাম, মাসুম বিল্লাহসহ শিকড়ের অন্যান্য সদস্যবৃন্দ।

শিকড় সভাপতি আব্দুল আওয়াল জানান, ‘১০০ জন পরিবারের মধ্যে প্রত্যেককে নগদ ২ হাজার টাকা করে মোট ২ লক্ষ টাকা প্রদান করা হয়েছে। ক্ষতিগ্রস্তরা যাতে এই টাকা দিয়ে তাদের ঘরবাড়ির কিছু সংস্কার কার্যক্রম করতে পারে।’

উল্লেখ্য, গত ৪ অক্টোবর ঝিনাইগাতীর মহারশি নদীর পাহাড়ি ঢল ও অতি বর্ষণে বন্যা কবলিত হয়ে পড়ে নিম্নাঞ্চলের লোকজন। নিম্নাঞ্চলের অসহায় ও দরিদ্র লোকজনের পাশে দাঁড়াতে শিকড় এ অর্থ বিতরণ করেন। সংগঠনটি ২০০২ সাল থেকে এ উপজেলায় বিভিন্ন সেবামূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *