গণত্রাণের টাকা উত্তরাঞ্চলের বন্যায় ব্যয়ের সিদ্ধান্ত সমন্বয়কদের

ইত্যাদি

সেপ্টেম্বর ৩০, ২০২৪ ১:৪৫ অপরাহ্ণ

দক্ষিণাঞ্চলের পর এবার ভারত থেকে নেমে আসা ঢলে দেশের উত্তরাঞ্চলের লালমনিরহাট, নীলফামারী, কুড়িগ্রাম, রংপুর ও গাইবান্ধা জেলায় আকস্মিক বন্যা দেখা দিয়েছে। এসব অঞ্চলের ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের গণত্রাণ সংগ্রহ কর্মসূচি থেকে উত্তোলিত টাকার উদ্বৃত্তের একটি অংশ ব্যয় করা হবে বলে জানিয়েছেন সমন্বায়ক আব্দুল কাদের।

রোববার গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এই তথ্য জানান তিনি।

বার্তায় আবদুল কাদের বলেন, রংপুর বিভাগের বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়ানোর জন্য আমরা প্রাথমিক পর্যায়ে আলোচনা চূড়ান্ত করেছি। স্থানীয় প্রশাসনের কাছে পর্যাপ্ত পরিমাণে শুকনো এবং ভারি খাবার, চাল-ডাল, তেল সামগ্রী রয়েছে। সেগুলা ডিস্ট্রিবিউশন করার ক্ষেত্রে ছাত্র প্রতিনিধি এবং স্থানীয় প্রশাসন সমন্বয় করে কাজ করবে। ঢাকার রংপুর বিভাগের শিক্ষার্থী এবং স্থানীয় পর্যায়ের শিক্ষার্থীদের সমন্বয়ে ছাত্র প্রতিনিধি গঠিত হবে।

এই সমন্বায়ক আরও জানান, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের সার্বিক সহায়তায় ত্রাণ কার্যক্রম প্রাথমিকভাবে শুরু হবে এবং প্রয়োজনে পূর্বে উত্তোলিত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পুনর্বাসন ফান্ডের একটা অংশ দিয়ে ত্রাণ কার্যক্রম কন্টিনিউ করা হবে এবং বাকি অংশ পরবর্তীতে পূর্বাঞ্চলের পুনর্বাসনে ব্যয় করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *