ইয়েমেনের হুদাইদা নগরে ইসরাইলের বোমা হামলা

ইয়েমেনের হুদাইদা নগরে ইসরাইলের বোমা হামলা

আন্তর্জাতিক

সেপ্টেম্বর ৩০, ২০২৪ ৬:২২ পূর্বাহ্ণ

ইসরাইলি বাহিনী ইয়েমেনের হুদাইদা বন্দর নগরীতে বড় ধরনের বোমা হামলা চালিয়েছে বলে বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা গেছে। ইসরাইলি গণমাধ্যম জানিয়েছে, তাদের বিমান বাহিনী রোববার ইয়েমেনে বোমা হামলা চালিয়েছে।

ইয়েমেনের স্থানীয় সূত্রগুলোও জানিয়েছে, ইসরাইলি বিমান বাহিনী হুদাইদা উপকূলীয় শহরে বোমা হামলা চালিয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা ভিডিওতে আকাশে ধোঁয়া উড়তে দেখা গেছে। ইয়েমেনি সশস্ত্র বাহিনী সম্প্রতি ইসরাইলে তিনটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করার পরই ইসরাইলি বাহিনী এ হামলা চালিয়েছে।

ইসরাইলি মিডিয়া রিপোর্টে জানা গেছে, ইসরাইলি বাহিনীর এ বিমান হামলা হুদাইদা বন্দর শহরের তেল ও জ্বালানি ডিপোগুলোকে লক্ষ্য করে করা হয়েছে।

আল মায়াদিন টিভি নেটওয়ার্কের বরাত দিয়ে বলা হয়েছে, ইসরাইলি বিমানগুলো হুদাইদার একটি বেসামরিক বন্দর এবং বিদ্যুৎ কেন্দ্রগুলোকে আঘাত হেনেছে।

ইয়েমেনের স্থানীয় সূত্রগুলো আল মায়াদিনকে জানিয়েছে, ‘বিমান হামলার ফলে হুদাইদা বন্দরে তেলের ট্যাংকগুলোতে আগুন ধরে গেছে এবং ঘন ধোঁয়ার কুণ্ডলী দেখা গেছে’।

একই সময়ে নির্ভরযোগ্য সূত্রের বরাতে আল মায়াদিন জানিয়েছে, ‘যুক্তরাষ্ট্রের সবুজ সংকেত পেয়েই ইসরাইলি বাহিনী এ হামলা চালিয়েছে এবং তারা এর ফলাফলের জন্যও দায়ী থাকবে’।

তবে ইয়েমেনে ইসরাইলের এ হামলা মধ্যপ্রাচ্যে চলমান উত্তেজনাকে আরও উসকে দিতে পারে বলে ধারণা করা হচ্ছে। সূত্র: মেহের নিউজ এজেন্সি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *