ভোমরা বন্দর শ্রমিক নেতাদের হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

দেশজুড়ে

সেপ্টেম্বর ১১, ২০২৪ ১:০৭ অপরাহ্ণ

মনিরুজ্জামান মনি।।

সাতক্ষীরা ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্টস্ কর্মচারী এ্যাসেসিয়েশনের সাধারণ সম্পাদক নাজমুল আলম মিলন, ভোমরা ইউপি চেয়ারম্যান ইসরাইল গাজী সহ বিভিন্ন ব্যক্তিদের নাম জড়িয়ে হয়রানিমূলক মামলার প্রতিবাদে মানববন্ধন করেছে শ্রমিক সংগঠন।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টায় ভোমরা কাস্টমস স্টেশনের সামনের সড়কে শ্রমিক সংগঠনের উদ্যোগে এ মানববন্ধন করেন তারা। এতে সিএন্ডএফ এজেন্টস্ কর্মচারী এ্যাসেসিয়েশনের সভাপতি পরিতোষ ঘোষের সভাপতিত্বে বক্তব্য দেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক হাদিউর রহমান বাদশা, জামায়াত নেতা ওবায়দুল্লাহ, শ্রমিক সংগঠনের নেতা লুৎফর রহমান, ডা. জাহাঙ্গির আলম, নিহত খলিলুর রহমানের স্ত্রী মিনা খাতুন, বড়ভাই ইসমাইল হোসেন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, স্থানীয় প্রভাবশালী আওয়ামী লীগ নেতা আফসার আলীর প্ররোচনায় সিএন্ডএফ এজেন্টস্ কর্মচারী এ্যাসেসিয়েশনের সাধারণ সম্পাদক নাজমুল আলম মিলন, ভোমরা ইউপি চেয়ারম্যান ইসরাইল গাজী সহ বিভিন্ন ব্যক্তিদের নামে মিথ্যা মামলা দায়ের করে হয়রানি করছে।

মামলার বাদি সাতক্ষীরা সদরের উত্তর কাটিয়ার উসমান গাজীর ছেলে জাফর আহমদ সাতক্ষীরা বিজ্ঞ আমলী ১নং আদালতে এ মামলা দায়ের করেছেন। যেখানে মামলার ১নং স্বাক্ষী ও ৩নং স্বাক্ষী মামলার বিষয়ে কিছুই জানেন না বলে দাবি করেন মানববন্ধনে।

উল্লেখিত মামলায় ২০১৪ সালের ১০ জুলাই ঘটনার তারিখে সাতক্ষীরা জজ কোট এলাকা থেকে তাকে গ্রেফতার করার কথা বলা হয়েছে। এমনকি মামলার আরর্জিতে উল্লেখিত নিহত খলিলুর রহমানকে ধরে নিয়ে ডিবি অফিসে মারপিট ও ৫ লাখ টাকা গ্রহনের কথা বলা হয়েছে, যা সঠিক নয়। তার নামে মামলা থাকায় পুলিশ তাকে গ্রেফতার করে এবং তৎকালিন পুলিশের গুলিতে সে নিহত হন। কিন্তু সরকার পরিবর্তন হওয়ার সুযোগ কাজে লাগিয়ে প্রকৃত ঘটনা আড়াল করে সম্মানীয় ও বিশেষ ব্যক্তিদের জড়িয়ে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। আমরা চাই প্রকৃত অপরাধীরা বিচারের আওতায় আসুক। আর যাদের মিথ্যা ভাবে ফাঁসানো হয়েছে তাদের অতিদ্রুত মামলা থেকে অব্যহতি দিতে হবে। না হলে ভোমরা বন্দরের কর্মচারীরা আরো বড় কর্মসূচি ঘোষনা প্রদান করতে বাধ্য হবে বলে হুশিয়ারী দেওয়া হয় মানববন্ধনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *