ফটিকছড়ি উপজেলার বিভিন্ন দুর্গত এলাকায় ত্রাণ বিতরণকালে-অধ্যক্ষ আল্লামা জুবাইর

দেশজুড়ে

আগস্ট ২৪, ২০২৪ ৯:৪৫ অপরাহ্ণ

সাইফুল মোস্তফা

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় মহাসচিব শায়খুল হাদিস অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর বলেন- ফেনী, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চল ভয়াবহ বন্যায় কবলিত। বন্যার ভয়াবহতায় অধিকাংশেরই ঘর-বাড়ি, খেত-খামার লণ্ডভণ্ড হয়ে গেছে। পানি কমলেও এদের খোলা আকাশের নিচেই ঠাঁই নিতে হবে। তাই বন্যার্তদের পূনর্বাসনে জরুরী ভিত্তিতে সম্মিলিত উদ্যোগ গ্রহণ আবশ্যক।

ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় মহাসচিব শায়খুল হাদিস অধ্যক্ষ আল্লামা জয়নুল আবেদীন জুবাইর এর নেতৃত্বে একটি রিলিফ টিম অদ্য ২৪ আগস্ট ২০২৪ শনিবার চট্টগ্রাম জেলাধীন ফটিকছড়ি উপজেলার হারুয়ালছড়ি, সুয়াবিল, সুন্দরপুর, ভূজপুর ও নারায়নহাট এলাকায় ত্রাণ বিতরণকালে তিনি উপরোক্ত মন্তব্য করেন।

অতঃপর ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর পক্ষ থেকে উপরোক্ত এলাকার দুর্গত মানুষের মাঝে রান্না করা খাবার, শুকনো খাবারসহ বিভিন্ন ত্রানসামগ্রী বিতরন করা হয়। এসময় তাঁর সাথে ছিলেন- ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর কেন্দ্রীয় সাংগঠনিক সচিব (চট্টগ্রাম) অধ্যাপক মাওলানা ছৈয়দ হাফেজ আহমদ, সহ অর্থ সম্পাদক মাওলানা ওয়াহেদ মুরাদ, দপ্তর সম্পাদক মাওলানা এ এম মঈনউদ্দীন চৌধুরী হালিম, সহ ছাত্র বিষয়ক সম্পাদক কফিল উদ্দীন রানা, মুহাম্মদ আলম রাজু , এডভোকেট মীর ফেরদৌস আলম সেলিম, কাজী আহসানুল আলম , ফরিদুল হক, শহীদুল ইসলাম , আল আমিন, আবু বকর , হেলাল উদ্দীন, মাইন উদ্দিন, মাস্টার নোমান ও আলমগীর মাসুদ, রাসেদুল আলম রাসেল ও শহিদুল ইসলাম প্রমূখ।

উল্লেখ্য যে, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর অপর একটি টিম ফেনীতে উদ্ধার কাজে নিয়োজিত রয়েছে। সংগঠনের কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব আল্লামা মোশাররফ হোসেন হেলালী ও মীর মেহাম্মদ আবু বাকারের নেতৃত্বে একটি রিলিফ টিম কুমিল্লা- লাকসাম জেলার দুর্গত এলাকায় ত্রাণ বিতরন কার্যক্রমে নিয়োজিত আছেন। অপর আরেকটি রিলিফ টিম অধ্যাপক ড. এমদাদুল হক, কুতুবুল হাসান চৌধুরী ও অধ্যক্ষ বদরুর রেজা সেলিম এর নেতৃত্বে সিলেটের দুর্গত এলাকায় ত্রান বিতরণ কার্যক্রমে নিয়োজিত আছে। অধ্যক্ষ আল্লামা শামসুদ্দোহার নেতৃত্বে নোয়াখালীর দুর্গত এলাকায় ত্রান বিতরণ কার্যক্রমে নিয়োজিত আছে। পাশাপাশি অপরাপর দুর্গত জেলা সমূহতে স্থানীয় নেতাকর্মীরা নিরবচ্ছিন্ন কার্যক্রম অব্যাহত রেখেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *