বন্ধ হতে পারে ‘তুফান’ সিনেমার প্রদর্শন

বিনোদন

জুন ২১, ২০২৪ ৮:২৪ পূর্বাহ্ণ

রায়হান রাফী মানেই যেন বিতর্ক। ‘তুফান’ সিনেমা মুক্তির আগে থেকেই নানা সময়ে নকলের অভিযোগ ওঠে এই পরিচালকের বিরুদ্ধে।

শাকিব খান ও মিমি চক্রবর্তী অভিনীত সিনেমাটি সারাদেশের শতাধিক প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে। সিনেমায় শাকিবের লুক ও অ্যাকশন দৃশ্যে কেজিএফ ও অ্যানিমেলের সঙ্গে সদৃশ পাওয়া গেছে। গ্যাংস্টারের জীবনের গল্প নিয়ে নির্মিত সিনেমায় এমন মিল থাকা অস্বাভাবিক নয়।

তবে অ্যাকশন নির্ভর ‘তুফান’ পরিবার নিয়ে বা শিশুরা দেখতে পারবে কিনা এ নিয়ে মুক্তির আগেই প্রশ্ন উঠেছিল। সিনেমাটির মুক্তির পর নতুন করে বিতর্ক শুরু হয়েছে।

সিনেমার একটি দৃশ্যে শাকিবকে কিশোর বয়সে একব্যক্তির গলা কেটে মুণ্ডু হাতে করে নিয়ে যেতে দেখা যায়। অবাক করা বিষয় হলো সিনেমাটি এই দৃশ্যটি ব্লার করা হয়নি। এভাবেই সিনেমাটি সারাদেশে প্রদর্শিত হচ্ছে।

এমন একটি ভয়ংকর দৃশ্য সেন্সর বোর্ড থেকে কীভাবে ছাড়পত্র পেলো এমন প্রশ্ন উঠেছে। আর দৃশ্যটি থাকা সত্ত্বেও সিনেমাটি কীভাবে আনকাট ছাড়পত্র পেয়েছে সেটি নিয়েও চলছে বিতর্ক।

সূত্রের খবর, সেন্সর বোর্ডের পক্ষ থেকে দৃশ্যটি ব্লার করার কথা মৌখিকভাবে বলা হয়েছিল। কিন্তু নিয়মনীতির তোয়াক্কা করেনি ‘তুফান’ সংশ্লিষ্টরা। ভয়ংকর এই দৃশ্যটি অবাধে প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে।

জানা গেছে, এরই মধ্যে সেন্সর বোর্ডের কাছে তথ্য গেছে। বিষয়টি তারাও খতিয়ে দেখছে। এমন অবস্থায় মাথা কাটা দৃশ্যটি নিয়ে সিনেমাটির পরিচালককে ডেকে পাঠানো হবে। এমন কী ওই দৃশ্য সংশোধন না করা পর্যন্ত সিনেমার প্রদর্শন বন্ধও হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *