১৩ ডিসেম্বর মেট্রোরেলের আরও দুটি স্টেশন চালু হতে যাচ্ছে

১৩ ডিসেম্বর মেট্রোরেলের আরও দুটি স্টেশন চালু হতে যাচ্ছে

জাতীয় স্লাইড

ডিসেম্বর ৭, ২০২৩ ৮:৫১ পূর্বাহ্ণ

চালু হতে যাচ্ছে ঢাকা মেট্রোরেলের আরও দুটি স্টেশন (১৩ ও ১৪ তম)। আগামী ১৩ ডিসেম্বর বিজয় সরণি ও ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশন খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

মেট্রোরেলে ১৭টি স্টেশনের মধ্যে বাকি থাকবে কারওয়ান বাজার, শাহবাগ এবং কমলাপুর স্টেশন। যদিও কমলাপুর পর্যন্ত মেট্রোরেল লাইন বর্ধিতের কাজ চলছে। বাকি স্টেশনগুলোও এ মাসের মধ্যে চালু করার কথা আছে।

বুধবার ডিএমটিসিএলের দায়িত্বশীল একাধিক সূত্র গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে।

ডিএমটিসিএল জানান, বুধবার দুপুরের আগে স্টেশন পরিচালনার জন্য প্রয়োজনীয় মালামাল ডিপো থেকে স্টেশন ২টিতে নেওয়া হয়েছে। ১৬ ডিসেম্বর বিজয় দিবসকে সামনে রেখে আগামী ১৩ ডিসেম্বর স্টেশন ২টি জনসাধারণের জন্য চালু করার কথা আছে। নতুন নিয়োগপ্রাপ্তদের ট্রেনিংও সম্পন্ন করা হয়েছে।

এর আগে বিকালে মেট্রোরেলের জনসংযোগ কর্মকর্তা আফতাব মাহমুদ গালিব জানান, বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক মহোদয় একটি ব্রিফিং ডেকেছেন। তবে কি নিয়ে বিফ্রিং হবে সে বিষয়ে তিনি কিছু জানাননি।

বর্তমানে চালু থাকা ১২টি স্টেশন হচ্ছে— উত্তরা উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া, আগারগাঁও, ফার্মগেট, বাংলাদেশ সচিবালয় এবং মতিঝিল।

গত বছর ২৮ ডিসেম্বর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে গত ৪ নভেম্বর আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন করেন তিনি।

উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত সবগুলো স্টেশন সকাল সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত চালু থাকলেও মতিঝিল রুটে মেট্রোরেলের ফার্মগেট, সচিবালয় ও মতিঝিল— এই তিন স্টেশনে সকাল সাড়ে ৭টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত বর্তমানে চলাচল করছে।

পরবর্তী ধাপে বাকি চারটি স্টেশন বিজয় সরণি, কারওয়ান বাজার, শাহবাগ ও ঢাকা বিশ্ববিদ্যালয় ধাপে ধাপে খুলে দেওয়ার পরিকল্পনা ছিল কর্তৃপক্ষের। তারই অংশ হিসেবে আগামী ১৩ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিজয় সরণি স্টেশন চালু হতে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *