হাতিয়ায় দু’গ্রুপের সংঘর্ষে দুই জন নিহত ও অস্ত্র সহ গ্রেফতার ৫

দেশজুড়ে

সেপ্টেম্বর ২৯, ২০২২ ১০:২৮ অপরাহ্ণ

রিপন মজুমদার (জেলা প্রতিনিধি)

নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার হরণীঘাটা ইউনিয়নের চরঘাসীয়া এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’গ্রুপে মধ্যে সংঘর্ষ ও গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এতে কবির ও সাহারাজ নামের দুইজন নিহত হয়েছে। ঘটনাস্থল থেকে ৩টি একনলা বন্দুক, ২ রাউন্ড গুলি, ৬টি রামদা, ৫টি বল্লম ও লোহার রডসহ ৫জনকে আটক করেছে কোস্টগার্ড। নিহত দুইজন ডাকাত দলের সদস্য বলে জানিয়েছে কোস্টগার্ড।

বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর সকালে চরঘাসিয়ায় এ গুলা গুলির ঘটনা ঘটে। নিহতরা হচ্ছেন, চরঘাসিয়ার কবির ও সাহারাজ।
স্থানীয় সূত্রে জানা গেছে, হাতিয়া এবং জেলার মূলভূখন্ড থেকে বিচ্ছিন্ন একটি দ্বীপ চরঘাসিয়া। সেখানে দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে, খোকন ও তার ভাই ফখরুল ডাকাতের সাথে বিরোধ চলে আসছিল। কিছুদিন আগে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা খোকনকে আটক করলে চরটি দখল নেন ফখরুল। কয়েকদিন আগে কারাগার থেকে জামিনে আসে খোকন। পরে তার দখল পুনঃরায় নিয়ন্ত্রণে নিতে তাদের উভয় পক্ষের মধ্যে বিরোধ শুরু হয়। এর জের ধরে বৃহস্পতিবার ভোরে চরঘাসীয়ায় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ ও গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এতে ফখরুল গ্রুপের দুইজন গোলাগুলিতে নিহত হয়। খবর পেয়ে কোস্টগার্ড সদস্যরা ঘটনার স্থল থেকে অভিযান চালিয়ে অস্ত্র ও গুলিসহ ৫জনকে আটক করে।

নোয়াখালী পুলিশ সুপার মোঃ শহিদুল ইসলাম (পিপিএম) কোস্টগার্ডের বরাত দিয়ে সাংবাকদের জানান, আধিপত্য নিয়ে দুই ডাকাত গ্রুপের মধ্যে গোলাগুলিতে দুইজন নিহত হয়েছে। তাৎক্ষনিক অভিযান চালিয়ে ৫ জনকে অস্ত্রসহ আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *