সুনামগঞ্জে জেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্রপ্রার্থী নুরুল হুদা মুকুট

রাজনীতি

অক্টোবর ১৭, ২০২২ ১১:২৮ অপরাহ্ণ

সুনামগঞ্জ প্রতিনিধি

সারা দেশের ন্যায় সুনামগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ শেষে স্বতন্ত্রপ্রার্থী হিসেবে নির্বাচিত   হয়েছেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুট। তিনি ৬১২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী প্রার্থী হয়ে ৬০৪ ভোট পেয়ে পরাজিত হয়েছে আওয়ামীলীগ মানোনীত জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এড. খায়রুল কবির রুমেন । সোমবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলে ভোটগ্রহন । জেলার ১২ টি কেন্দ্রের ২৪ বুথে সুনামগঞ্জে স্থানীয় সরকারের ৪টি পৌরসভা ও ৮৮টি ইউনিয়ন পরিষদের ১২২৯ জন প্রতিনিধিরা ভোট দিয়েছে।
সুনামগঞ্জ জেলা নির্বাচন অফিসের সূত্রে জানা যায়, চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাড. খায়রুল কবির রুমেন ও আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ও সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুট প্রতিদ্বন্ধীতা করছেন।
এছাড়াও ৪ টি ওয়ার্ডের সংরক্ষিত পদে ১১ জন, ১২ ওয়ার্ডের সাধারণ সদস্য পদে ৩৩ জন সদস্য প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। নির্বাচন সুষ্ঠু ও সুন্দর পরিবেশে সম্পন্ন করতে পুলিশের পাশাপাশি চারস্তরের নিরাপত্তা মোতায়েন করা হয়েছে। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।
এ ব্যাপারে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ সভপতি ও জেলা পরিষদ নির্বাচনে নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুট ইভিএম পদ্ধতির মাধ্যমে এই প্রথমবারের মতো জেলা পরিষদের নির্বাচনে তৃণমূলের জনপ্রতিনিধিরা ভোট দিয়ে তাকে নির্বাচিত করায় তিনি বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতঞ্জতা প্রকাশ করেন। তিনি বলেন এই বিজয় শেখ হাসিনার বিজয় এই বিজয় সুনামগঞ্জবাসীর বিজয়। তিনি শেখ হাসিনার সরকারের উন্নয়ন কর্মকান্ড এবং আগামীতে জেলা পরিষদের মাধ্যমে যে সকল উন্নয়ন কাজের বরাদ্দ আসবে তা জেলার মানুষের কল্যাণে কাজ করে যাওয়ার দৃঢ প্রত্যয় ব্যক্ত করেন। তিনি আরো বলেন,কোন ষড়যন্ত্রকারীরা ষড়যন্ত্র করে দেশ ও সুনামগঞ্জের মানুষের কল্যাণকে রুখে দিতে পারবে না, বরং ষড়যন্ত্রকারীরা ষড়যন্ত্র করে তারাই জনগনের কাছে পরাজিত হয়েছেন। তিনি তার অসমাপ্তকাজগুলো সম্পন্ন করতে প্রতিশ্রুতি বদ্ধ বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *