সাকিব-মুশফিকদের দলে না রাখার কারণ জানালেন নান্নু

সাকিব-মুশফিকদের দলে না রাখার কারণ জানালেন নান্নু

খেলা স্লাইড

সেপ্টেম্বর ১৭, ২০২৩ ৮:৩৮ পূর্বাহ্ণ

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য ঘোষিত দলে ফিরেছেন মাহমুদউল্লাহ। তার সঙ্গে ফিরেছেন পিঠের ব্যথা থেকে সেরে ওঠা তামিম ইকবাল, সৌম্য সরকার ও নুরুল হাসানও।

অধিনায়ক সাকিব আল হাসান, মুশফিকুর রহিম ও মেহেদী হাসান মিরাজের সঙ্গে বিশ্রাম দেওয়া হয়েছে তিন পেসার তাসকিন আহমেদ, হাসান মাহমুদ এবং শরীফুল ইসলামকে। দলে জায়গা হয়নি ব্যাটার মোহাম্মদ নাঈম, আফিফ হোসেন ও শামীম হোসেনের।

তারা সবাই এশিয়া কাপের দলে ছিলেন। দলে নতুন মুখ হলেন-বাঁ-হাতি জাকির হাসান, পেসার সৈয়দ খালেদ আহমেদ ও লেগ-স্পিনার রিশাদ হোসেন।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ভারতে ওয়ানডে বিশ্বকাপের কথা মাথায় রেখে কয়েকজন খেলোয়াড়কে বিশ্রাম দেওয়া হয়েছে। যেহেতু বিশ্বকাপ একটি লম্বা টুর্নামেন্ট, তাই ক্রিকেটারদের মানসিক ও শারীরিক ফিটনেস খুবই গুরুত্বপূর্ণ।

নান্নু আরও বলেন, এই নিউজিল্যান্ড সিরিজ বড় টুর্নামেন্টের আগে আমাদের কয়েকজন ক্রিকেটারকে যাচাই করে নেওয়ার সুযোগ দিচ্ছে। দলটা অভিজ্ঞতা আর তারুণ্যের মিশ্রণে সাজানো হয়েছে। খালেদ, জাকির ও রিশাদ এখন পর্যন্ত অনভিষিক্ত। জাকির আয়ারল্যান্ড সিরিজেই খেলত, তবে দুর্ভাগ্যবশত ইঞ্জুরিতে পড়েছিল। খালেদ লিস্ট ‘এ’ ক্যারিয়ারে ভালো করেছে। রিশাদ বোলিং আক্রমণে ভিন্ন মাত্রা যোগ করে।

প্রথম দুই ওয়ানডের জন্য বাংলাদেশ দল

লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, এনামুল হক বিজয়, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, তানজিদ হাসান তামিম, জাকির হাসান, রিশাদ হোসেন ও খালেদ আহমেদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *