সরকার বিরোধী মতের প্রতি শ্রদ্ধাশীল নয়: মির্জা ফখরুল

সরকার বিরোধী মতের প্রতি শ্রদ্ধাশীল নয়: মির্জা ফখরুল

রাজনীতি

এপ্রিল ২৯, ২০২৪ ১১:৫১ পূর্বাহ্ণ

 

ক্ষমতাসীন আওয়ামী লীগ বিরোধী দল ও মতের প্রতি শ্রদ্ধাশীল নয় বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই আওয়ামী সরকার বিরোধী দল ও মতের প্রতি শ্রদ্ধাশীল নয়।

এক বিবৃতিতে এমন অভিযোগ তোলেন বিএনপির মহাসচিব। মৌলভীবাজার জেলা বিএনপি ও এর বিভিন্ন অঙ্গসংগঠনের ১৪ নেতা-কর্মীকে গ্রেপ্তারের নিন্দা জানিয়ে মির্জা ফখরুল এ বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে বিএনপির মহাসচিব বলেন, বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনসহ দেশের বিরোধী দলগুলোর নেতা-কর্মীদের অব্যাহত গতিতে গ্রেপ্তার এবং কাল্পনিক কাহিনি তৈরি করে মামলা দেওয়া আওয়ামী সরকারের প্রতিদিনের কর্মসূচিতে পরিণত হয়েছে।

‘একতরফা’ নির্বাচনের পর ক্ষমতার দাপট আওয়ামী সরকারকে আরও বেশি মাত্রায় হিংস্র করে তুলেছে বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল। তিনি বলেন, রাষ্ট্রক্ষমতা চিরকাল ভোগ করার অপচেষ্টার অংশ হিসেবে বিরোধীদলীয় নেতা-কর্মীদের ওপর নানাবিধ জুলুম-নির্যাতন ও দমন–পীড়ন চালিয়ে যাচ্ছে এই সরকার। এরই ধারাবাহিকতায় মৌলভীবাজার জেলা বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের উল্লিখিত নেতা-কর্মীদের গ্রেপ্তার করা হয়েছে।

মির্জা ফখরুল বিবৃতিতে বলেন, আওয়ামী লীগ সরকারের দুঃশাসনে সারা দেশ জুলুমের নগরীতে পরিণত হয়েছে। তবে সরকারের ভয়াবহ দুঃশাসনে ক্রোধান্বিত হয়ে উঠেছে জনগণ। এই শাসকগোষ্ঠীর পতন না হওয়া পর্যন্ত আন্দোলন থামবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *