সমালোচকদের উদ্দেশে যা বললেন বাবর

সমালোচকদের উদ্দেশে যা বললেন বাবর

খেলা

জুলাই ২১, ২০২৩ ১০:০১ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই ধারাবাহিক পারফর্ম করে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন বাবর আজম।

জাতীয় দলে ধারাবাহিক পারফর্ম করায় বাবর আজমকে পাকিস্তানের টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দেওয়া হয়। তার অধিনায়কত্বে ২৬টি ওয়ানডে খেলে ১৭টিতে জয় পায় পাকিস্তান। টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে দেশের হয়ে সবচেয়ে বেশি ৭১ ম্যাচে নেতৃত্ব দিয়ে ৪২টিতে জয় উপহার দেন বাবর।

ওয়ানডে ও টি-টোয়েন্টিতে বাবরের নেতৃত্বে ৬৭ এবং ৬৫ শতাংশ ম্যাচে জয় পায় পাকিস্তান। আর টেস্টের আদি ফরম্যাটে ১৯ ম্যাচের মধ্যে ৯টিতে তথা ৬০ শতাংশ জয় পায় পাকিস্তান।

টি-টোয়েন্টি এবং ওয়ানডে ম্যাচের তুলনায় বাবরের নেতৃত্বে টেস্টে প্রত্যাশিত জয় পায়নি পাকিস্তান। যে কারণে টেস্ট দলের নেতৃত্ব থেকে বাবর আজমকে সরিয়ে দেওয়ার দাবি তোলেন সাবেক তারকারা।

বৃহস্পতিবার শ্রীলংকার বিপক্ষে গল টেস্টে ৪ উইকেটের জয় পায় পাকিস্তান। গল টেস্টে জয়ের পর সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বাবর আজম বলেন, সমালোচকদের নিয়ে আমার কাছে কোনো বার্তা নেই।

বাবর আজম আরও বলেন, দলের জয়ের কেডিট সবার। তাদের কঠোর পরিশ্রমের কারণেই জয় পাওয়া সম্ভব হয়েছে। প্রত্যেকে নিজ নিজ দায়িত্ব পালন করেছেন। আমাদের ফোকাস প্রতিটি সিরিজের দিকে, কিভাবে আরও উন্নত করা যায়।

দল নির্বাচন নিয়ে বাবর আজম বলেন, আমরা সম্ভাব্য সেরা একাদশ নিয়ে খেলার চেষ্টা করি। মোহাম্মদ রিজওয়ান আমাদের প্রধান খেলোয়াড়। আমরা কন্ডিশন অনুযায়ী সম্ভাব্য সেরা একাদশ নিয়ে খেলার চেষ্টা করি। আমরা কারও ক্যারিয়ার সমৃদ্ধ করছি না। প্রত্যেকেই নিজের যোগ্যতার প্রমাণ দিয়ে পাকিস্তান দলে সুযোগ পাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *