শ্বাসরুদ্ধকর ম্যাচ জয়ে বছর শুরু ভারতের

শ্বাসরুদ্ধকর ম্যাচ জয়ে বছর শুরু ভারতের

খেলা

জানুয়ারি ৪, ২০২৩ ১১:৩৭ পূর্বাহ্ণ

শ্রীলংকার বিপক্ষে শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় পেল ভারত। বছরের শুরুতে পাওয়া এই জয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০তে এগিয়ে গেল স্বাগতিকরা।

মঙ্গলবার মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৬২ রান করে স্বাগতিক ভারত।

টার্গেট তাড়া করতে নেমে ৬৮ রানে ৫ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় শ্রীলংকা। দলের কঠিন পরিস্থিতিতে হাল ধরেন অধিনায়ক দাসুন শানাকা। ষষ্ঠ উইকেটে হাসারাঙ্গাকে সঙ্গে নিয়ে ২৩ বলে ৪০ রানের জুটি গড়েন তিনি। ১০ বলে ২১ রানে ফেরেন হাসারাঙ্গা।

এরপর শানাকার ব্যাটে জয় দেখছিল শ্রীলংকা। জয়ের জন্য শেষ দিকে ২১ বলে শ্রীলংকার প্রয়োজন ছিল ৩৪ রান। সেই অবস্থায় বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দিয়ে ফেরেন শানাকা। তার আগে ২৭ বলে তিন চার ও তিন ছক্কায় ৪৫ রান করেন শ্রীলংকান এই অধিনায়ক।

শানাকা আউট হওয়ার পর মহিশ থাকছেনা, কাসুন রাজিথারা যোগ্য সঙ্গ দিতে পারেননি চামিকা করুনারত্নেকে। যে কারণে তীরে গিয়ে তরী ডুবে শ্রীলংকার। ২০ ওভারে ১৬০ রানে অলআউট হয় তারা। ১৬ বলে ২৩ রানে অপরাজিত থেকেও দলকে জয়ের বন্দরে পৌঁছাতে ব্যর্থ হন চামিকা করুনারত্নে। ২ রানের জয়ে বছর শুরু করে ভারত।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে সময়ের ব্যবধানে উইকেট হারায় ভারত। ৯৪ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ফেরেন অধিনায়ক পান্ডিয়া। তার বিদায়ে মনে হয়েছিল বেশিদূর যেতে পারবে না ভারত।

কিন্তু ষষ্ঠ উইকেটে দিপক হুডার সঙ্গে রীতিমতো ব্যাটিং তাণ্ডব চালান বাঁ-হাতি স্পিনার আকসার প্যাটেল। তারা ৩৫ বলে ৬৮ রানের জুটি গড়েন। ম্যাচে এটাই সর্বোচ্চ রানের পার্টনারশিপ।

দিপক হুডা ২৩ বলে এক চার আর ৪টি ছক্কার সাহায্যে দলীয় সর্বোচ্চ ৪১ রান করেন। ২০ বলে তিন চার আর এক ছক্কায় ৩১ রান করেন আকসার প্যাটেল। তাদের কল্যাণেই ১৬২/৫ রানের রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে ভারত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *