শ্বাসরুদ্ধকর ম্যাচে নিউজিল্যান্ডের জয়

শ্বাসরুদ্ধকর ম্যাচে নিউজিল্যান্ডের জয়

খেলা

এপ্রিল ৯, ২০২৩ ৮:২৩ পূর্বাহ্ণ

শ্রীলংকার বিপক্ষে শেষ ওভারে রোমাঞ্চ ছড়িয়ে নিউজিল্যান্ডের জয়। জয়ের জন্য শেষ ওভারে কিউইদের প্রয়োজন ছিল ১০ রান।

লাহিরুকুমারার প্রথম বলে মার্ক চ্যাপম্যান ছক্কা হাঁকালে সমীকরণ সহজ হয়ে যায়। কিন্তু ক্রিকেটে শেষ বলে কিছু নেই! পরের তিন বলে তিন উইকেট হারিয়ে জেতা ম্যাচ হারতে বসেছিল কিউইরা।

কিন্তু শেষ হাসি হাসতে পারেনি শ্রীলংকা। রোমাঞ্চকর রান তাড়ায় শেষ ওভারে তালগোল পাকিয়েও শেষ পর্যন্ত এক বল বাকি থাকতে জয়ী হয় স্বাগতিক নিউজিল্যান্ড।

শনিবার কুইন্সটাউনের জন ডেভিস ওভালে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে শ্রীলংকাকে চার উইকেটে হারিয়ে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে নিউজিল্যান্ড।

এই ভেন্যুতে প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ছয় উইকেটে শ্রীলংকার ১৮২ রানের জবাবে টিম সেইফার্টের ক্যারিয়ারসেরা ইনিংসে সহজ জয়ের পথেই ছিল কিউইরা।

আগের ম্যাচে ৪৩ বলে ৭৯* রানের ইনিংসের পর এবার ৪৮ বলে ৮৮ রান করেন ম্যাচ ও সিরিজসেরা সেইফার্ট। অধিনায়ক টম ল্যাথামের ব্যাট থেকে আসে ৩১ রান।

সেইফার্ট যখন আউট হন, নিউজিল্যান্ডের দরকার ২৩ বলে ২৯ রান। শেষ ওভারের প্রথম বলের পর যা পাঁচ বলে চার রানে নেমে আসে। দ্বিতীয় বলে আরেকটি ছক্কার চেষ্টায় আউট হন চ্যাপম্যান।

পরের বল ছিল ওয়াইড, সিঙ্গেল নিতে গিয়ে রানআউট হন জিমি নিশাম। বৈধ তৃতীয় বলে ড্যারিল মিচেল ক্যাচ দিয়ে ফিরলে জমে ওঠে নাটক। পরের বলে নিশ্চিত রানআউট থেকে বেঁচে যান অ্যাডাম মিলনে। পঞ্চম বলে দুই রান নিয়ে থ্রিলারের সমাপ্তি টানেন রাচিন রবীন্দ্র।

এর আগে শ্রীলংকার ইনিংসে ৪৮ বলে সর্বোচ্চ ৭৩ রান করেন ওপেনার কুশাল মেন্ডিস। তিনে নামা কুশাল পেরেরা ২১ বলে ৩৩।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *