শীতের সকালে ‘সহবাসের’ অনেক উপকারিতা

শীতের সকালে ‘সহবাসের’ অনেক উপকারিতা

লাইফস্টাইল

ডিসেম্বর ৩১, ২০২২ ১২:০২ অপরাহ্ণ

শীত ঋতু হচ্ছে রোমান্টির ঋতু। এই ঋতুতে উষ্ণতা ভরপুর। চোখ খুলেই দেখলেন, ভালোবাসা ভরা নজরে আপনার দিকে তাকিয়ে রয়েছে সে। কিংবা আলতো চুমুতেই ঘুম ভাঙল। কী মন ভালো হবে তো? নিশ্চয় হবে।

এমন দিনে সকাল সকাল কাজে যাওয়ার আগে মনের মানুষটার সঙ্গে একটু খুনসুঁটি করতে কার না ভোলা লাগে! সারা রাত বিশ্রামের পর শরীর ও মন তাকে ফ্রেশ। শীতের আমেজে সকালের এই সময়টা সহবাসের জন্য আদর্শ বলে মনে করেন অনেকেই।

গবেষকরা বলেন, সকালে সহবাস করলে ওজন কমে, মাইগ্রেনের জন্যও এটি বেশ উপকারী। সঙ্গে রয়েছে আরো অনেক সুবিধা। শুধু তাই নয়, এতে মজবুত হয় সম্পর্কও।

>>তাৎক্ষণিক মন ভালো করে দেয় ‘মর্নিং সেক্স’। সারাদিন মন থাকে ফুরফুরে। আলাদা একটা পজিটিভিটি কাজ করে মনের মধ্যে।

>> সহবাস শরীরে সেরেটোনিন হরমোন যা হ্যাপি হরমোন হিসেবে পরিচিত, তার মান বাড়িয়ে দেয়। ফলে আপনার মন ভালো থাকে, অর্থাৎ আপনি খুশি থাকেন। যার ফলে দুশ্চিন্তা কমে। হার্ট ও সুগারের রোগীরা যারা প্রায়শই অ্যাংজাইটির শিকার হন, তাদের জন্য সকালের রোমান্স ভারো ওষুধের মতো কাজ করে।

>>  সহবাসের অনুভূতি প্রাকৃতিক ব্যথানাশক হিসেবে কাজ করে। সুতরাং সকালের সহবাস শুধু আপনার মুডই ঠিক করবে না, মাইগ্রেন বা শরীরের অন্য কোথাও ব্যথা হলেও তা কমাতে সাহায্য করবে।

>> যারা পজেটিভ মানসিকতা নিয়ে সারাদিন অতিবাহিত করতে চান, সকালের রোমান্স রুটিনে তারা সহবাস করতেই পারেন। দাম্পত্য সম্পর্ক ইতিবাচক থাকলে সেই সুবাতাস পরিবারেও ছড়িয়ে পড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *