শিরোপার মঞ্চে উঠতে ভারতের বিপক্ষে নামছে বাংলাদেশ

শিরোপার মঞ্চে উঠতে ভারতের বিপক্ষে নামছে বাংলাদেশ

খেলা

জুলাই ২৬, ২০২৪ ৯:৫৮ পূর্বাহ্ণ

শ্রীলংকায় চলছে নারী এশিয়া কাপের নবম আসর। আসন্ন টি-২০ বিশ্বকাপকে সামনে রেখে এবারের এশিয়া কাপও শুরু হয়েছে সংক্ষিপ্ত এই ফরম্যাটে। টুর্নামেন্টের শেষ চার নিশ্চিত করেছে বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও স্বাগতিক শ্রীলংকা।

শুক্রবার (২৬ জুলাই) ডাম্বুলায় অনুষ্ঠিত হবে দুইটি সেমিফাইনালই। প্রথম সেমিতে মুখোমুখি হবে ভারত ও বাংলাদেশ এবং দ্বিতীয় সেমিতে পাকিস্তান ও শ্রীলংকা।

শুক্রবার শ্রীলংকার ডাম্বুলায় ভারতের বিপক্ষে মাঠে নামবে নিগার সুলতানা জ্যোতির দল। বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে ম্যাচটি।

গ্রুপ পর্বে তিনটি ম্যাচের সবকটিতে জিতে ‘এ’ গ্রুপে চ্যাম্পিয়ন হয়ে সেমিতে পা রাখে টুর্নামেন্টের সর্বোচ্চ শিরোপাজয়ী ভারত। অন্যদিকে ‘বি’ গ্রুপের রানার্স আপ হিসেবে সেমির টিকিট পেয়েছে বাংলাদেশ।

পূর্ব নির্ধারিত নিয়ম অনুযায়ী এক গ্রুপের চ্যাম্পিয়ন দল খেলবে অপর গ্রুপের রানারআপের বিপক্ষে। তাই প্রতিপক্ষ হিসেবে ভারতকেই পেয়েছে বাংলাদেশ।

নারী এশিয়া কাপের ৯ আসরের মাঝে ৮ বারই চ্যাম্পিয়ন হয়েছে ভারত। হারমানপ্রীত কৌরের দল চলতি বছরেই বাংলাদেশকে ঘরের মাঠে হোয়াইটওয়াশের লজ্জা দিয়েছিল। সে বিবেচনায় বাংলাদেশের সামনে বড় বাধা ভারত।

বাংলাদেশ স্কোয়াড : নিগার সুলতানা (অধিনায়ক), নাহিদা আক্তার, দিলারা আক্তার, ইসমা তানজিম, জাহানারা আলম, মারুফা আক্তার, মুর্শিদা খাতুন, রাবেয়া খান, রিতু মণি, রুবাইয়া হায়দার, রুমানা আহমেদ, সাবিকুন্নাহার জেসমিন, শরিফা খাতুন, স্বর্ণা আক্তার ও সুলতানা খাতুন।

ভারত স্কোয়াড : হারমানপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মান্দানা, উমায়া শেঠি, রিকা ঘোষ, দেয়ালান হেমলতা, তানুজা কানৌর, অরুন্ধুতি রেড্ডি, রেনুকা সিং, জেমিমা রদ্রিগেজ, সজীবন সানজানা, শেফালি ভার্মা, দীপ্তি শর্মা, আশা সুবহানা, পূজা ভাস্কর ও রাদা যাদব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *