শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন আবদুল গাফ্‌ফার চৌধুরী

জাতীয়

মে ২৮, ২০২২ ১০:০০ অপরাহ্ণ

আবুল মনসুর আহমেদ

আজ (২৮ মে) শনিবার বিকেলে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে একুশে পদক ও স্বাধীনতা পদকপ্রাপ্ত বরেণ্য সাংবাদিক, গীতিকার, কলামিস্ট, সাহিত্যিক ও ভাষা সৈনিক আবদুল গাফ্‌ফার চৌধুরীর দাফন সম্পন্ন। আবদুল গাফ্‌ফার চৌধুরীর দাফন শেষে উনার রুহের মাগফেরাত কামনা করে উপস্থিত সকলে মোনাজাতে অংশ নেন।

এসময় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলামের পক্ষে প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজা, ওয়ার্ড ৪ এর কাউন্সিলর মোঃ জামাল মোস্তফা, ওয়ার্ড ৮ এর কাউন্সিলর মোঃ আবুল কাসেম মোল্লা (আকাশ) এবং ওয়ার্ড ১২ এর কাউন্সিলর মুরাদ হোসেন পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

দাফন শেষে প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজা বলেন, “ভাষা আন্দোলন ও বাংলাদেশের মুক্তিসংগ্রামের বিভিন্ন পর্যায়ে আবদুল গাফফার চৌধুরীর লেখনী বিশেষ করে, ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’ বাঙালির চিরকালীন অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে। আবদুল গাফ্‌ফার চৌধুরী বাংলা, বাঙালি জাতীয়তাবাদ ও বাংলাদেশের অস্তিত্বের সাথে চির অম্লান হয়ে থাকবেন। তাঁর মৃত্যুতে দেশের অপূরণীয় ক্ষতি হলো।”

এসময় আরো উপস্থিত ছিলেন অঞ্চল ৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মোঃ আবেদ আলী, প্রধান সমাজ কল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ মামুন-উল-হাসান এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ্য, গত ১৯ মে যুক্তরাজ্যের লন্ডনের বার্নেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আবদুল গাফ্‌ফার চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *