শহীদ জায়া প্রয়াত পান্না কায়সারের মরদেহে পররাষ্ট্রমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন

দেশজুড়ে

আগস্ট ৬, ২০২৩ ১০:০১ অপরাহ্ণ

বিশিষ্ট লেখক, শিশু সংগঠক, সমাজসেবক, রাজনীতিবিদ, সাবেক সংসদ সদস্য, শহীদ বুদ্ধিজীবী শহীদুল্লাহ কায়সারের সহধর্মিণী প্রয়াত পান্না কায়সারের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, এমপি।  রোববার বেলা ১১টার দিকে সর্ব সাধারণের শ্রদ্ধা নিবেদনের পান্না কায়সারের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হলে তাঁর মরদেহের কফিনে পররাষ্ট্রমন্ত্রীর পক্ষ হতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন পররাষ্ট্রমন্ত্রীর দপ্তরের মহাপরিচালক এমদাদুল ইসলাম চৌধুরী এবং জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা। উল্লেখ্য, পররাষ্ট্রমন্ত্রী গণভবনে একটি গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে ব্যস্ত থাকায় শ্রদ্ধা নিবেদনের সময় শহিদ মিনারে উপস্থিত থাকতে পারেননি।

গত শুক্রবার শহিদ জায়া অধ্যাপক পান্না কায়সারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেন, ‘অধ্যাপক পান্না কায়সার মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণায় অসামান্য অবদান রেখে গেছেন। লেখক হিসেবে তিনি মুক্তিযুদ্ধভিত্তিক গল্প, উপন্যাস লিখে আমাদের সাহিত্যের ভান্ডার সমৃদ্ধ করেছেন। তিনি শিশু-কিশোর সংগঠক, সমাজ সেবক, রাজনীতিবিদ ও সংসদ সদস্য হিসেবে এদেশের মানুষের কল্যাণে অনেক কাজ করে গেছেন। তাঁর অবদান জাতি শ্রদ্ধার সাথে স্মরণ করবে।’

শোকবার্তায় তিনি মরহুম পান্না কায়সারের রূহের মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *